Leadসংবাদ শিরোনাম

সুস্থ হয়েই সোয়ান শ্রমিক মিনতি আবার রাজপথে

Minoti 1ঢাকা জার্নাল:ঈদের দিন আন্দোলন চলাকালে সোয়ান শ্রমিক মিনতি বেগম অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেও সুস্থ হয়েই ফিরে এসেছেন অবস্থান কর্মসূচিতে।

রোববরা সকালে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষ করে জাতীয় প্রেসক্লাবের সামরের রাস্তায় আন্দোলনে যোগ দেওয়া শ্রমিকদের সঙ্গে মিনতি বেগমও যোগ দেন।

ঈদের দিন শনিবার সকালে বেতন-বোনাসের দাবিতে আন্দোলন কর্মসূচিতে অংশ নেওয়া মিনতি বেগম (২৫) অসুস্থ হয়ে পড়ে। জাতীয় ঈদগাহ থেকে যখন দলে দলে মুসল্লীরা নামাজ শেষে ঈদের আনন্দ করে ফিরে যাচ্ছেন। ওই সময় মিনতি ফ্যালফ্যাল করে তাদের দিতে তাকিয়ে থাকে। এরপরপরই জ্ঞান হারিয়ে ফেলেন। তারপর তাকে ঢাকা মেডিকেল কলে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১২ জুলাই থেকে ঈদের দিনসহ এ পর্যন্ত ৯ দিন টানা বাংলাদেশ গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ব্যানারে আন্দোলন করছেন শ্রমিকরা।

তাদের দাবি তিন মাসের ককেয়া বেতন ও বোনাস পরিশোধ এবং সেয়ান গার্মেন্টস কারখান খুলে দিয়ে শ্রমিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। ঈদের আগে বেতন বোনাস দাবিতে শ্রমিকরা আন্দোলন করলেও ঈদ করতে হয়েছে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায়।

Minoti 5শ্রমিকরা এখন  বেতন-বোনাস না নিয়ে ঘরে ফিরবে না এমন দাবিতেই আন্দোলন চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ গার্মেন্টস ট্রেড ইউনিয়নের নেতা কাজী রুহুল আমিন জানান, শিগগিরই দেশব্যাপী কাঠেঅর আন্দোলনে যাবেন শ্রমিকরা।

রাজপথ থেকে সোয়ানের শ্রমিক মিনতি হাসপতালে

সোয়ানের শ্রমিকদের ঈদ এবার রাজপথে

রধানমন্ত্রীকে শ্রমিকদের সঙ্গে রাজপথে ঈদ করার আহ্বান

 

ঢাকা জার্নাল, জুলাই ১৯, ২০১৫।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.