Leadসংবাদ শিরোনাম

সন্ত্রাসীদের তালিকা হাল নাগাদ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

PMঢাকা জার্নাল : সন্ত্রাসীদের তালিকা হাল নাগাদ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশপাশি চাঞ্চল্যকর হত্যা মামলা দ্রুত নিষ্পতিরও নির্দেশ দেন তিনি।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বিকেলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানান। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সোয়া ২টা পর্যযন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্র মন্ত্রণলয়ে অফিস করেন।

এ সময়ের মধ্যে মন্ত্রণালয় সিনিয়র সচিবসহ ঊধার্বতন কর্মকর্তা, পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের প্রধানদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী তার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিস ত্যাগ করার পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, দেশে অনেক চাঞ্চল্যকর হত্যা মামলা রয়েছে যা কম সময়ের মধ্যে নিষ্পত্তি করে দোষীদের আইনের আওতায় আনতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেছেন, দেশে অনেক সন্ত্রাসী রয়েছে। তাদের তালিকা সংশোধনসহ হাল নাগাদ করতে হবে। এরআগে এ তালিকায় মুক্তিযোদ্ধাদের নামও এসেছে। এ ক্ষেত্রে সতর্ক থাকার বিষয়য়েও দৃষ্টি দিতে বলেছেন প্রধানমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল জানান, প্রধানমন্ত্রী বলেছেন, মাদক ব্যবহার ও ব্যবসায়ীদের মামলা থেকে অভিযুক্তরা দ্রুত খালাস পেয়ে যায়। এর কারণ হলো সাক্ষী পাওয়া যায় না। এ ক্ষেত্রে সক্ষীকে নিরাপত্তা দেওয়ারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী বলেছেন, দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সংখ্যা কম। এক্ষেত্রে দ্রুত সময়ের মধ্যে প্রতি ৮০০ জনের বিরপীতে একজন পুলিশ রাখার প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে। নতুন করে পুলিশ নিয়োগ দিয়ে এ ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।

ঢাকা জার্নাল, মার্চ ১৩, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.