শীর্ষ সংবাদসংবাদ শিরোনামসব সংবাদ

পদক পাচ্ছেন ১০২ পুলিশ সদস্য

Policeঢাকা জার্নাল: সাহসিকতা ও সেবার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ১০২ জন কর্মকর্তা ও কর্মচারীকে সরকারের পক্ষ থেকে ‘বিপিএম’ ‘পিপিএম’ পদক দেওয়া হবে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে রাজারবাগে আয়োজিত অনুষ্ঠানে ১০২ জন পুলিশ সদস্যকে এ পদক দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চার ক্যাটাগরিতে এবারের পদক দেওয়া হবে। ইতোমধ্যে এর একটি চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হয়েছে বলে জানায় পুলিশ সদর দফতরের একটি সূত্র।

সূত্রটি জানিয়েছে, ২০১৬ সালের জন্য পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৯ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৩ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা পদক দেওয়া হবে।

এছাড়া ৪০ জনকে প্রেসিডেন্টের পুলিশ পদক(পিপিএম)- সেবা এবং সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০ পুলিশ সদস্য প্রেসিডেন্টের পুলিশ পদক (পিপিএম)- সাহসিকতা পদক দেওয়া হবে।

সূত্রটি আরও জানিয়েছে, পদক পাওয়ার তালিকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)তেজগাঁও জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার, মিরপুর জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. কায়ুমুজ্জামান, লালবাগ জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) মফিজ উদ্দিন আহমেদ, ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায় এ পদক পাচ্ছেন।

এছাড়াও ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান ও গাজীপুর জেলার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশীদ এ পদক প্রাপ্তির তালিকায় রয়েছেন।

ঢাকা জার্নাল, জানুয়ারি ২০, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.