Leadসংবাদ শিরোনামসব সংবাদ

ছাত্রই নয় অথচ ঢাবির ছাত্রলীগ নেতা!

07ঢাবি : তিনি প্রথম দফায় ছিলেন হলশাখা ছাত্রলীগের সহ-সভাপতি। এরপর ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। অথচ তিনি ঢাবির শিক্ষার্থীই নন!

এমন অভিযোগে মাসুম নামের ওই নেতাকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মাসুম সূর্যসেন হলের ৩৭৫ নাম্বার রুমে থাকতেন।

জানা গেছে, তিনি প্রায় ১০ বছর ধরে ঢাবির মাস্টারদা সূর্যসেন হলে অবস্থান করছেন। এরমধ্যে হয়েছেন হল শাখার সহ-সভাপতি। এরপর ছিলেন সদ্য সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সহ-সভাপতি।

সংশ্লিষ্টদের প্রশ্ন, ছাত্রত্ব না থাকার পরও একজন কীভাবে বিশ্ববিদ্যালয়ে এমন গুরুত্বপূর্ণ পদ পেলেন? ছাত্রলীগের জীবনবৃত্তান্ত (সিভি) জমা নেয়ার সময় বিশ্ববিদ্যালয়ের প্রত্যয়নপত্র সংযুক্তির যে শর্ত থাকে সেটি কি তবে লোক দেখানো? এমন প্রশ্ন এখন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান   বলেন, ‘আমি ঘটনাটা শুনেছি। তবে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয় কি না তা আমি পুরোপুরি বলতে পারবো না।’

শিক্ষার্থী না হওয়ার পরও পদ পাওয়া কী সম্ভব? এর জবাবে তিনি বলেন, ‘গত কমিটিতে যারা ছিল তারা হয়তো ঠিকমতো যাচাই-বাছাই করেনি। এটি তারাই ভালো বলতে পারবেন।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.