uncategory

কোরআন-নবীজিকে নিয়ে কটুক্তি ছাত্র অধিকার পরিষদ নেত্রীর

ঢাকাঃ ইসলাম ধর্ম,কোরআন শরীফ ও হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মন্তব্য করেছে ছাত্র অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সংসদের দপ্তর সম্পাদক ও বিশ্ববিদ্যালয়টির প্রাণী বিদ্যা বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী তিথী সরকার।

তিথী গত ১৬ই অক্টোবর ধর্ম নিয়ে এক স্ট্যাটাস দেয়। সেখানে এক মন্তব্যের প্রেক্ষিতে তালাকের বিষয়টি উল্লেখ করে তিথী লিখেন,” তোদের ধর্মে(ইসলাম) ছাড়ে ধরে, আবার ধরে, আবার ধরে। মানে ব্যাশ্যা ভিত্তি হালাল।”

কোরআন শরীফকে অবমাননা করে তিনি লিখেন,” কোরআন পড়লে বুঝা যায় জঙ্গীবাদ কি জিনিস।” এ ক্ষেত্রে উদাহরন হিসেবে তিনি সূরা আল বাকারার কথা উল্লেখ করেন।

হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি করে তিনি লিখেন,”মুহাম্মদের মেয়েকে বিয়ে দিয়েছে ওমরের কাছে আবার মুহাম্মদ ওমরের মেয়েকে বিয়ে করেছে। এসব গুজামিল।”

মুসলমান জাতিকে তিনি খারাপ আখ্যায়িত করে লিখেন,” ফ্রান্স,চীন মুসলমান জাতিকে ধ্বংসের জন্য লেগেছে। মুসলিমরা এতোটাই খারাপ যে তাদের অবস্থা এমন। মুসলিম জাতি ধ্বংসের দিকে।”

এদিকে ইসলাম ধর্ম, পবিত্র কোরআন ও হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে তিথী সরকারের এমন মন্তব্যের প্রেক্ষিতে ফেইসবুকে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। অনেকেই তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও প্রচলিত আইনে শাস্তির দাবি জানিয়েছে।

ইমরান খন্দকার ইমু নামে একজন এ ঘটনার প্রতিবাদ জানিয়ে লিখেছেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক তিথি সরকার কর্তৃক পবিত্র ধর্ম ইসলাম এবং পবিত্র ধর্মগ্রন্থ কুরআন মজীদ কে কটুক্তি এবং ধর্ম অবমাননার দায়ে বিশ্ববিদ্যালয় থেকে স্হায়ী বহিষ্কার এবং তার বিরুদ্ধে দেশে বিদ্যমান আইন অনুযায়ী প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানাই।

সারোয়ার আকাশ নামে একজন লিখেছেন,”জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৩ ব্যাচের প্রাণিবিদ্যা ডিপার্টমেন্টের তিথি সরকার নামে এই মেয়ে ইসলাম ধর্ম কে নিয়ে বাজে মন্তব্য ও কটুক্তি করেছে আমরা এর তীব্র নিন্দা জানাই।এই মেয়ে এর আগেও অনেক উগ্রবাদী কথা বলেছে যা সকলের দৃষ্টিগোচর ছিল। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি ও এই মেয়েকে স্থায়ী বহিষ্কার এর দাবী জানাচ্ছি।”

মেহেদি হাসান মুন নামে জবির একজন শিক্ষার্থী লিখেছেন,”একজন বাংলাদেশী মেয়ে হিসেবে এই ধরনের মন্তব্য কতটুকু গ্রহণযোগ্য? বা একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে প্রকাশ্যে এই ধরনের নিম্নমানের আচরন, ভাষা বা চিন্তাভাবনা একজন মানুষ কিভাবে করতে পারে?বাংলাদেশি একটা পরিবারে জন্ম নেওয়া একটা মেয়ের ভাষ্য কখনোই এমন হতে পারেনা।।এক্ষেত্রে অবশ্যই তার পারিবারিক শিক্ষার যথেষ্ট অভাব রয়েছে।।।অবিলম্বে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার সহ প্রশাসনিক ব্যাবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।”