uncategory

কেন্দ্রীয় যুবলীগে গফরগাঁওয়ের শামস উদ্দিন পুত্র সামিউল

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের গফরগাঁওয়ের সামিউল আমিন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম শামছ উদ্দিন আহমেদের সন্তান।

সামিউল ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সেই সাথে ময়মনসিংহ জেলা ও গফরগাঁও উপজেলা শাখা ছাত্রলীগের সাবেক সদস্য। এর আগে তিনি গফরগাঁওের কান্দিপাড়া আস্কর আলী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

সামিউল আমিনের বাবা মরহুম শামছ উদ্দিন আহমেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির রাজনৈতিক সহচর ছিলেন। তিনি বঙ্গবন্ধুর নির্দেশে যুদ্ধ বিধ্বস্ত দেশ পুনর্গঠন করার জন্য রাজনৈতিক কারণে বহুবার ভারত সফর করেন এবং সোভিয়েত ইউনিয়ন (রাশিয়া) সফর করেন ।

মরহুম শামছ উদ্দিন আহমেদ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক ছিলেন।

সামিউল আমিন বলেন,পদ মানে ক্ষমতা নয়, দায়িত্ব। প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও সংগঠনের সুনাম অক্ষুন্ন রাখতে আমার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করব।

কমিটিতে সহ-সম্পাদক পদে মনোনীত করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।