১৭ দিন পরও বেঁচে আছেন রেশমা!

মে ১০, ২০১৩

234_mঢাকা জার্নাল: সাভারের ধসেপড়া ভবন রানা প্লাজার ধ্বংসস্তূপের নিচ থেকে একজনের জীবিত থাকার সন্ধান পাওয়া গেছে। তার নাম রেশমা আক্তার।   ইতিমধ্যে তাকে উদ্ধার করা হয়েছে। ঘটনার ৪০৮ ঘণ্টা পর ১৭তম দিন শুক্রবার বেলা সাড়ে চারটায় দিকে  তাকে উদ্ধার করে উদ্ধারকর্মীরা।

রেশমাকে প্রথম খুঁজে পান এক উদ্ধারকর্মী। তিনি গণমাধ্যমকে বলেন, “আমি বেজমেন্টে একটা রড সরানোর পর গোঙানোর শব্দ পাই। এরপর সেখানে এগিয়ে গেলে শব্দটি কমে আসে। সেখানে একটি রড নাড়া দিয়ে এক নারী তার জীবিত থাকার কথা জানান দেন।”

উদ্ধারকর্মীরা জানায়, রেশমা ভালো অবস্থায় আছেন। তিনি সেখানকার বেজমেন্টের অস্থায়ী মসজিদে আটকা পড়েছিলেন। ইতোমধ্যে তাকে বাড়তি অক্সিজেন সরবরাহ করা হয়েছে। তাকে খাবার পানি ও বিস্কুট সরবরাহ করা হয়েছে। এরপরে দুইজনের একটি টিম তাকে উদ্ধার করে।

স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি চৌধুরি হাসান সোহ্‌রাওয়ার্দী এবং উর্ধ্বতন সেনা কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। জিওসি নিজে এ উদ্ধার তৎপরতার নেতৃত্ব দেন। রেশমাকে উদ্ধারের জন্য হস্তযন্ত্রপাতি (ম্যানুয়াল) ব্যবহার করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত জনতা এবং উদ্ধারকর্মীরা রেশমাকে জীবিত উদ্ধারের জন্য প্রার্থনা করেছেন। সেখানে উপস্থিত ছিলেন রেশমার স্বামী হাবিবুর রহমান হাবিব। তার সাথে যোগাযোগ করা হলে তিনি কান্না বিজড়িত কণ্ঠে রেশমাকে অক্ষতভাবে উদ্ধার এবং সুস্থতার  জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.