হলমার্ক গ্রুপ খোলার দাবি জাগো বাংলাদেশের

মে ১০, ২০১৩

1368168860hallmark

ঢাকা জার্নাল : বহুল আলোচিত হলমার্ক গ্রুপের কর্মকাণ্ড শুরু করা ও ৪০ হাজার শ্রমিক-কর্মচারীর বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি তুলেছে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনসহ কয়েকটি শ্রমিক সংগঠন।

 

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ ও মিছিল পরবর্তী কর্মসূচিতে সংগঠনটির নেতাকর্মীরা এ দাবি তোলেন।

 

জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতা হারুন অর রশিদ ভূইয়া, সংগঠনটির সাধারণ সম্পাদক  সাইদুল ইসলাম গণি, শ্রমিক নেতা মোস্তফা, সাথী আক্তার, গাজী নুর আলম, মাসুদ, সিরাজ, রাজু আহম্মেদ, জামাল শিকদার, অন্তর রহমান, আবুল খালেক প্রমুখ।

 

সমাবেশে বক্তারা বলেন, ৪০ হাজার শ্রমিক-কর্মচারীর কর্মরত প্রতিষ্ঠান হলমার্ক। প্রতি মাসে শ্রমিকরা প্রায় ১০ কোটি টাকা বেতন পেত। সেই বেতন থেকে আজ কয়েক মাস ধরে বঞ্চিত তারা।

 

তারা বলেন, বকেয়া বেতন না পরিশোধ করে হঠাৎ হলমার্ক কর্তৃপক্ষ কারখানাগুলি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ায় শ্রমিকেরা মানবেতর জীবনযাপন করছে। এছাড়া দীর্ঘদিন প্রতিষ্ঠানটি বন্ধ থাকার কারণে কয়েক হাজার কোটি টাকার মেশিনারিজও ধ্বংসের মুখে।

 

বক্তারা সাভার ট্র্যাজেডি প্রসঙ্গে বলেন, হতাহতের পূর্ণ তালিকা এখনও প্রকাশ করা হয়নি। এ সময় বক্তারা অবিলম্বে রানা প্লাজা ধসের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত রয়েছে তাদের সম্পদ বাজেয়াপ্ত করা, হলমার্ক গ্রুপ খুলে দিয়ে ৪০ হাজার শ্রমিকের বকেয়া বেতন পরিশোধের জোর দাবি জানান।

 

দাবি না মানা হলে ১৫ মে সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব এলাকা থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি দেওয়া হবে বলে বক্তারা জানান।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.