সিরিজ নির্ধারনী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

মে ৭, ২০১৩

BdZim-2nd-TestPrev1

ঢাক জার্নালঃ জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি খেলতে বুধবার দুপুরে মাঠে নামবে বাংলাদেশ।  বুলাওয়েতে আগামীকাল বুধবারের ম্যাচটি অঘোষিত ফাই্নাল ম্যাচে পরিনত হয়েছে।

বুলাওয়ের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছে জিম্বাবুয়ে। এই জয়ে ব্রেন্ডন টেলরের দলের আত্মবিশ্বাস চূড়ায় পৌঁছলেও হৃদয়ে রক্তক্ষরণই হচ্ছে বাংলাদেশের।

কেননা টেস্ট সিরিজ জিততে না পারার ক্ষতে প্রলেপ দিতে ওয়ানডেতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে চেয়েছিল মুশফিকুর রহিমের দল। ধাক্কা খেল স্বপ্নটা।  আগামীকাল শেষ ওয়ানডে জিততে না পারলে উল্টো ভোগ করতে হবে সিরিজ হারের যন্ত্রনা।

এর আগে দু’দলের মধ্যে ওয়ানডেতে ৫৮ বার মুখোমুখি লড়াইয়ের ৩১টিতে জিতেছে বাংলাদেশ। হেরেছে ২৭ টি ম্যাচে।

দুপুর একটায় শুরু হওয়া খেলাটি কুইন্স স্পোর্টস ক্লাব থেকে সরাসরি সমপ্রচার করবে বেসরকারি টেলিভিশন মাছরাঙ্গা এবং টেন ক্রিকেট।

আগামী ১১ ও ১২ মে ২টি টি-২০ ম্যাচ দিয়ে জিম্বাবুয়ে সফর শেষ করবে সাকিব-তামিমরা।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ড্র করে মুশফিকরা।

সম্ভাব্য বাংলাদেশ দল:

তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল , সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), নাসির হোসেন, আব্দুর রাজ্জাক, শামসুর রহমান, রবিউল ইসলাম, শফিউল ইসলাম ও জিয়াউর রহমান।

সম্ভাব্য জিম্বাবুয়ে দল:

হ্যামিলটন মাসাকাদজা, ভুসি চিবাবা, সিকান্দার রাজা, ব্রেন্ডন টেলর (অধিনায়ক/উইকেট রক্ষক), শেন উইলিয়ামস, ম্যালকম ওয়ালার, এলটন চিগুম্বুরা, প্রসপার উৎসেয়া, শিঙ্গি মাসাকাদজা, কাইল জারভিস ও টেন্ডাই চাতারা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.