সাত অতিরিক্ত সচিবসহ প্রশাসনের ২৮ পদে রদবদল

মার্চ ৯, ২০১৪

govt-logo20130813074049ঢাকা জার্নাল : সাত জন অতিরিক্ত সচিব, ২১জন যুগ্মসচিবসহ প্রশাসনের ২৮ কর্মকর্তা পদে রদবদল করেছে সরকার। রবিবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত্র আলাদা আদেশ জারি করে।

আদেশে অতিরিক্ত সচিব পদে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. সোহরাব হোসাইন এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) এ এস মাহমুদকে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।

ওএসডি বেগম পরাগকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে এবং পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেডের নির্বাহি পরিচালক মো. জিন্নাতুল হককে ওএসডি করা হয়েছে।

অপর আদেশে গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. নূর হোসেন তালুকদারকে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক, অভ্যান্তরীণ সম্পদ বিভাগের অথিরিক্ত সচিব কামরুন নাহার খানমকে জাতীয় জাদুঘরের মহাপরিচালকে এবং সামরিক ভূ-সম্পত্তি অধিদপ্তরের পরিচালক মিয়া আব্দুল্লাহ মামুনকে পাট অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

যুগ্ম সচিব পর্যায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি মো. মনজুরুর রহমানকে সংস্কৃতি মন্ত্রণালয়য়ের যুগ্ম সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিশ্বনাথ বনিককে অভ্যান্তরীণ সম্পদ বিভাগের যুগ্মসচিব, সামরিক ভূ-সম্পত্তি কর্মকর্তা এস এম ইমদাদুল হককে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব করা হয়েছে।

ওএসডি মনিরুল ইসলামকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব করা হয়েছে। বদলির আদেশাধীন পাট ও পাটবীজ উৎপন্ন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মো. রফিকুল আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ইফতেখারুল ইসলাম খানকে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলির আদেশাধীন মো. নূর-উর রহমানকে ওএসডি করে নৌ পরিবহন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।অপরদিকে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. শামসুল আলক চৌধুরীকে যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব করা হয়েছে।

ওএসডি আনোয়ারুল ইসলাম সরকারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, ওএসডি সিদ্দিক জোবায়েরকে  বিদ্যুৎ বিভাগে এবং ওএসডি নাসরীন আরা সুরত আমীনকে সমাজ কল্যাণমন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

অপর এক আদেশে জাতীয় সঞ্চয় পরিদপ্তরের পরিচালক মাহমুদা আক্তার মিনাকে একই পরিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসডি) মোহাম্মদ মোছাদ্দেক আলীকে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক, বিদ্যুৎ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ শফিকউল্লাহকে পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেডের নির্বাহি পরিচালক, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব শাহ মো. আমিনুল প্রধানমন্ত্রীর কার্যালয়ের বোর্ড অব ইনভেস্টমেন্ট’র একটি নির্মাণ প্রকল্পের পরিচালক করা হয়েছে।

ওএসডি কাজল ইসলামকে ঢাকার স্পারসো সচিব এবং ওএসডি গাজী মোহাম্মদ জুলহাসকে প্রাবাসী ক্যল্যাণ ব্যাংকের ডিএমডি এবং ওএসডি মোহসীনা বেগমকে বিসিএস প্রশাসন একাডেমীর পরিচালক করা হয়েছে।

অপরদিকে বিসিএস প্রশাসন একাডেমীর পরিচালক মোস্তাফিজুর রহমানকে সামরিক ভূ-সম্পত্তি অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভিন্ন আদেশে চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহি কর্মকর্তা সৈয়দা সারওয়ার জাহানকে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং এনজিও ব্যুরোর পরিচালক কে এম আব্দুস সালমকে অতিরিক্ত সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার করা হয়েছে।

ঢাকা জার্নাল, মার্চ ৯, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.