সরকারের সঙ্গে ছাত্রদলের আঁতাত!

নভেম্বর ১১, ২০১৫

02ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পদত্যাগ নিয়ে  আলোচনা ও সমালোচনার রেশ কাটতে না কাটতেই এবার আঁতাতের অভিযোগ উঠেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান ও তার অনুগত দুই জন সহ-সভাপতির বিরুদ্ধে।

ছাত্রদলের একাধিক সূত্র  জানায়, গত ১৫ দিনে মহাখালীর একটি বাসায় দুই বার সরকারের প্রভাবশালী ৩ জন নেতা এবং ২টি সরকারি সংস্থার ব্যক্তিবর্গের সাথে আকরামুল হাসানসহ সংগঠনের ২ জন সহ-সভাপতি সভা করেছেন। তবে দুই জন সহ-সভাপতির নাম স্পষ্টভাবে কেউ বলতে পারেননি।

এই বিষয়ে আকরামুল হাসান বলেন, ‘বৈঠক করার প্রশ্নই উঠে না। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সাবেক তিন বারের প্রধানমন্ত্রী। এরকম কোন ঘটনা ঘটলে তিনি অবশ্যই জানবেন।’ সুর্নিদিষ্ট তথ্য ছাড়া (কোন দুই এমপি, ও গোয়েন্দা সংস্থার কাদের সঙ্গে) বৈঠক করেছেন বিভ্রান্তি না ছড়ানোর আহ্বানও জানিয়েছেন।

ছাত্রদলের বেশ কয়েক জন সহ-সভাপতির সাথে যোগাযোগ করলে, তারা ঘটনাটি শুনেছেন বলে স্বীকার করেন এবং বিষয়টি স্পর্শকাতর হওয়ায় নাম প্রকাশ করতে রাজি হননি।

এ বিষয়ে ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্না  বলেন, ‘আমার কানে এসেছে আকরামুল হাসান আওয়ামী লীগের দুজন নেতা ও সরকারের দুটি সংস্থার সঙ্গে বৈঠক করেছেন। তবে বিষয়টি কতটুকু সত্য তা আমি জানি না। কিন্তু বিষয়টি নিয়ে ছাত্রদলের মধ্যে কানাঘুষা চলছে।’

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের একজন সহ-সভাপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বর্তমান কমিটি ১৩ মাসেও শহীদ জিয়াউর রহমানের মাজারে গিয়ে শপথ নেয়নি। দেশের কোথাও কোনো বিশ্ববিদ্যালয়, কলেজ, জেলা ও মহানগর কমিটি ঘোষণা করেনি। এসবের পেছনে নিশ্চয় কোনো কারণ আছে। ফলে সময় এসেছে এসব খতিয়ে দেখার।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.