সন্ত্রাসীদের মনোনয়ন দিয়ে পুরস্কৃত করা হচ্ছে

নভেম্বর ৩০, ২০১৩

ivy-300x205ঢাকা জার্নাল: সন্ত্রাসীদের জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিয়ে দল থেকে পুরস্কৃত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

শুক্রবার বিকেলে নগরীর নিতাইগঞ্জ এলাকায় স্বাধীনতা চত্বরে নগরমেলার উদ্বোধন অনুষ্ঠানে ‘নারীর জন্য শহর হোক নিরাপদ ও সহিংসতামুক্ত’ শীর্ষক আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা আইভী এ মন্তব্য করেন।

বিকালেই আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক সৈদয় আশরাফুল ইসলাম মনোনীতদের যে নামের তালিকা ঘোষণা করেন তাতে দেখা যায়, নারায়ণগঞ্জ সদর আসন থেকে এবারের নির্বাচনে মনোনয়ন পেয়েছেন নারায়ণগঞ্জের ‘বিতর্কিত’  আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে।

তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগের টিকিটে নারায়ণগঞ্জ সদর থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। পরে তিনি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসাবে ২০১১ সালের অক্টোবরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ডা: সেলিনা হায়াত আইভীর কাছে বিপুল ভোটে পরাজিত হন।

মেয়র সেলিনা দীর্ঘদিন ধরেই শামীম ওসমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে সন্ত্রাস, চাঁদাবাজীর অভিযোগ করছেন।

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকী হত্যার পর তার বাবা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বীও পুলিশের কাছে শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান, ভাইপো আজমেরী ওসমানসহ কয়েকজনের নামে পুলিশের কাছে অবহিতপত্র দেন।

যদিও শামীম ওসমান ও তার পরিবার এসব অভিযোগ অস্বীকার করে আসছেন।

মেয়র আইভী সভায় বলেন, যেখানে রাষ্ট্র সন্ত্রাসীদের মদদ দিচ্ছে সেখানে এ শহরে আমি একজন মেয়র হিসাবে নারীদের জন্য নিরাপদ শহর করতে পারবো কি করে ?

আইভী আরও বলেন, নারায়নগঞ্জে বিগত তিন মাসের মধ্যে ৯টি মেধাবী শিশুকে হত্যা করা হয়েছে। আটমাস আগে বাংলাদেশের মেধাবী সন্তান ত্বকীকে হত্যা করা হয়েছে। এ হত্যার পেছনে কারা আছে নারায়ণগঞ্জবাসী তা জানে। কাদের চাপে হত্যাকারীদের পুলিশ আজো গ্রেপ্তার করতে পারেনি তাও জানে এ শহরের মানুষ।

পিএসটিসি’র ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক এফ এম মোস্তাক এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তফা কামাল মজুমদার , নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কবি হালিম আজাদ, জেলা মহিলা সংস্থার সভাপতি মরিয়ম কল্পনা ও কাউন্সিলার কামরুল হাসান মুন্না।

ঢাকা জার্নাল, নভেম্বর ২৯, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.