সড়ক অবরোধে বিচ্ছিন্ন ঢাকা-সিলেট

জুন ২২, ২০১৩

sylet-BG-72520130621230714ঢাকা জার্নাল: দুর্ঘটনাকে কেন্দ্র করে ট্রাক ভাঙার প্রতিবাদে এবং ক্ষতিপূরণের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে সিলেট জেলা ট্রাক শ্রমিকরা। ফলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার রাত ১২টা থেকে তারা এ মহাসড়ক অবরোধ করেন। শনিবার সকাল সাড়ে ১০টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত তা চলছিল। ফলে ঢাকা-সিলেট মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

গত বুধবার রাতে সিলেট সুনামগঞ্জ সড়কের পাঠানটোলায় ট্রাকের ধাক্কায় একজন নিহত ও চারজন আহত হওয়ায় স্থানীয়রা সড়ক অবরোধ করে। এ সময় তারা রাত ৯ টার আগে নগরীতে ট্রাক প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানান।

এর পরদিন নগরীতে ট্রাক প্রবেশ করলে সিলেট সুনামগঞ্জ মহাসড়কে বেশ ক’টি ট্রাক ভাঙচুর করে বিক্ষব্ধ জনতা।
শুক্রবার রাতেও একই কারণে প্রায় ৩০ টি ট্রাক ভাঙচুর করা হলে সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের নেতৃত্বে নগরীর প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্বর অবস্থান নেয় শ্রমিকরা।

আবু সরকার বাংলানিউজকে বলেন, “একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে প্রায় অর্ধশত গাড়ি ভাঙচুর করা একটি অমানবিক বিষয়। এই গাড়ির ওপরই নির্ভর করে চলে ট্রাক চালকের পরিবার। চালকের আয় বন্ধ করে দেওয়া মানে তার পরিবারকে মেরে ফেলা।”

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন বাংলানিউজকে বলেন, যান চলাচল স্বাভাবিক করতে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। এরইমধ্যে সিলেট জেলা প্রশাসককে সমঝোতার জন্য বৈঠকে বসার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট থানার ওসিকেও বিষয়টি সমাধানের জন্য সাবেক মেয়র বদরউদ্দিন কামরানের বাড়িতে পাঠানো হয়েছে।বর্তমান মেয়রকে জানানো হয়েছে।

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে কারণে পর্যাপ্ত পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৩

ঢাকা জার্নাল, জুন ২২, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.