শপথ নিলেন মাহমুদ আলী ও নজরুল ইসলাম

ফেব্রুয়ারি ২৬, ২০১৪

Ministerঢাকা জার্নাল: মন্ত্রী হিসেবে শপথ নিলেন আবুল হাসান মাহমুদ আলী। এ ছাড়া প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন মোহাম্মদ নজরুল ইসলাম। তার দপ্তর এখনো ঘোষণা করা হয়নি।

বুধবার বেলা ১২টার দিকে তারা বঙ্গভবনে শপথ নেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিভিন্ন সূত্র থেকে একাধিক মন্ত্রী হওয়ার কথা শোনা গেলেও সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুজনের নামে বরাদ্দ দিয়ে বুধবার সকালে গাড়ি পাঠায় সরকারি পরিবহন পুল কর্তৃপক্ষ। এরা হলেন নির্বাচনকালীন মন্ত্রিসভার সদস্য আবুল হাসান মাহমুদ আলী এবং নরসিংদী-১ থেকে আওয়ামী লীগের নির্বাচিত সাংসদ লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হীরু।

এরপর দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ। চাহিদা অনুযায়ী মন্ত্রিসভার এ দুই সদস্যের জন্য সকালে পরিবহন পুল থেকে প্রস্তুত করা গাড়ির তালিকা পাঠানো হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগে। আর গাড়ি দুটিও পাঠানো হয়েছে বঙ্গভবনে। শপথ নেয়ার পর তাদের কাছে গাড়ি হস্তান্তর করার কথা।

বিগত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সরকারের ৪৯ মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী শপথ নেন গত ১২ জানুয়ারি। এর মধ্যে জাতীয় পার্টির নেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মশিউর রহমান রাঙ্গা ও মজিবুল হক চুন্নু বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন।

সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হীরু এটিএন টাইমসকে বিষয়টি নিশ্চিত করে রাতে জানিয়েছিলেন, আমি মন্ত্রিসভার সদস্য হিসাবে শপথ নেয়ার জন্য আমন্ত্রণ পেয়েছি। বুধবার দুপুর ১২টায় বঙ্গভবনে শপথ অনুষ্ঠিত হবে। কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী যে দায়িত্ব দেবেন তা নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

এদিকে আবুল হাসান মাহমুদ আলী নবম জাতীয় সংসদের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকলেও নির্বাচনকালীন মন্ত্রিসভায় তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পান। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি দিনাজপুর-৪ আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন রাজশাহী থেকে নির্বাচিত সাংসদ শাহরিয়ার আলম।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.