লিফট নেই, মন্ত্রীও নেই

জুন ১৪, ২০১৫

Sayedul Haqueঢাকা জার্নাল : সকাল সাড়ে ১১টা। অনুষ্ঠান শুরুর ঠিক আগ মুহূর্তেই মন্ত্রী এসে হাজির। তাড়াহুড়ো করছেন, অডিটরিয়ামে ঢুকতে হবে। অপেক্ষা আয়োজকদের জন্য। কয়েক মিনিট অপেক্ষার পর আয়োজকদের খোঁজাখূঁজি। তার পরেও দেখা কারো দেখা না পেয়ে চলে গেলেন।

এবার মন্ত্রী নিজেই তার ব্যক্তিগত সহকারি এবং জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলামকে নিয়ে এগুতে থাকেন। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের সামনে নিচে লিফট খুঁজতে থাকেন মন্ত্রী এবং তার লোকজন। তবে লিফট খূঁজে পাওয়া যাচ্ছে না। একটি লিফট খূঁজে পাওয়া গেলেও তা অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের জন্য। তিনতলার অডিটরিয়মে উঠতে হবে হেঁটেই। এটি জানার পর মন্ত্রী আয়োজকদের দেখা না দিয়েই চলে যান মন্ত্রী।

সত্তরোর্ধ্ব মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. ছায়েদুল হক বাংলাদেশ ভেটেনারি কাউন্সিলের কর্মশালার প্রধান অতিথি। শনিবার (১৩ জুন) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু বৃষ্টির কারণে যথা সময়ে আয়োজন করতে ব্যার্থ হন আয়োজকরা। দু’একজন যারা এসেছেন তারা তিনতলার অডিটরিয়ে আয়োজন প্রস্তুত নিয়ে ব্যস্ত। ঠিক ওই সময়ই মন্ত্রী এসে হাজির। বুঝতে পারেননি আয়োজকরা। মন্ত্রী যথা সময়ে হাজির হবেন।

দেরিতে হলেও এক পর্যায়ে অনুষ্ঠান শুরু হয়। দুপুরে যখন অনুষ্ঠান শুরু হয় তথন বিশেষ অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ অনুপস্থিত। একইভাবে বিশেষ অতিথি মন্ত্রণালয়ের সচিব ড. শেলীনা আফরোজাও অনপস্থিত।

তবে গুরুত্বপূর্ণ কিছু বিশেষ অতিথি অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। এদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. গোলাম শাহি আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি নিতিষ চন্দ্র দেবনাথসহ বেশ কয়েকজন গুরত্বপূর্ণ ব্যক্তি। আর সরকারের পক্ষে উপস্থিত ছিলেন, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষে চিফ ভেটেনাররি অফিসার ডা: যতীন্নাথ দাশ।

অনুষ্ঠানে নিতিষ চন্দ্র বলেন, প্রধান অথিথি হিসেবে মন্ত্রী এসেও চলে গেলেন কোনো তা জানতে তদন্ত হওয়া প্রয়োজন। বাংলাদেশ ভেটেনারি কাউন্সিলের মতো অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে কীভাবে এই রকম একটি ঘটনা ঘটলো তা জানা দরকার। আমরা কাউন্সিলের কাছে এ ধরণের পরিস্থিতি আশা করিনি। এই অনুষ্ঠানে এসে আমরা একটি অস্বস্তির অবস্থায় আমরা পড়েছিলাম, যোগ করেন নিতিষ চন্দ্র।

মন্ত্রীর চলে যাওয়ার বিষয়ে জানতে চাইলে জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম বলেন, আয়োজকদের পাওয়া যাচ্ছিল না। অন্য দিকে তিনতলায় উঠার লিফট নেই। একটি লিফট কর্মকর্তাদের নিজেদের জন্য। এ অবস্থায় আয়োজকেদের না পেয়ে ফিরে অনুষ্ঠান ছেড়ে চলে যান মন্ত্রী।

ঢাকা জার্নাল, জুন ১৩, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.