রওশন পদত্যাগ করছেন না

ডিসেম্বর ৪, ২০১৩

download (2)ঢাকা জার্নাল: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশ মেনে নির্বাচনকালীন মন্ত্রিসভা থেকে পদত্যাগ করছেন না তার স্ত্রী রওশান এরশাদ।

বুধবার রাতে তিনি বলেন, “জাতীয় পার্টির মন্ত্রীরা এই মুহূর্তে পদত্যাগ করুক তা আমি ব্যক্তিগতভাবে চাই না। আমি এরশাদের সিদ্ধান্তকে স্বাগত জানাই। কিন্তু মন্ত্রিসভা থেকে পদত্যাগ করব না।”

তিনি আরো বলেন, “একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে আমরা মন্ত্রিত্ব পেয়েছি। পদত্যাগ করতে হলেও তার একটা প্রক্রিয়া আছে। হুটহাট করে এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না। রাষ্ট্রপতি দেশের বাইরে আছেন। উনি দেশে ফিরলে আমি এ বিষয়ে সিদ্ধান্ত নেব।”

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের শরিক থাকাবস্থায় জাতীয় পার্টির জি এম কাদের মন্ত্রীসভার সদস্য ছিলেন। এরশাদ সেই মহাজোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিলেও গত ১৯ নভেম্বর জাতীয় পার্টির চার মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী নির্বাচনকালীন সরকারের মন্ত্রীসভায় শপথ নেন।

এছাড়া নির্বাচনকালীন সরকারে যোগদানের অংশ হিসাবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসাবে নিয়োগ পান জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

গত মঙ্গলবার সংবাদ সম্মেলনে দেশে নির্বাচনি পরিবেশ না থাকা ও সব দল নির্বাচনে না আসার অভিযোগ তুলে দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে ‘হঠাৎ’ সরে দাঁড়ানোর ঘোষণা দেন সাবেক এ সামরিক শাসক।

বুধবার বিকালে তিনি দলের মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দেন। রাত ৮টায় এরশাদ জাতীয় পার্টির মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপদেষ্টাকে নিয়ে বৈঠক করেন। সেই বৈঠকেই নির্বাচনকালীন সরকার থেকে মন্ত্রীদের পদত্যাগ প্রসঙ্গে আলোচনা করা হয়।

বৈঠক শেষে রাত সোয়া ৯টার দিকে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার জানান, “জাতীয় পার্টি একতরফা নির্বাচনে যাবে না। দলীয় চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশে আমরা পদত্যাগ করব।”

জিয়া উদ্দিন বাবলু জানান, “স্যার যখন বলেছেন আমরা পদত্যাগ করবো।”
তবে ওই সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ এ বৈঠকের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলতে রাজি হয়নি।

সৌজন্যে এটিএন টাইমস।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.