মুরাদ জংকে গ্রেফতারের দাবি

এপ্রিল ২৬, ২০১৩

431964_10200999493886847_1724457632_nঢাকা জার্নাল: সাভারের স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদের গ্রেফতারের দাবি জানিয়েছে স্থানীয় জনগণ। তাদের মতে, মুরাদ জংয়ের সেল্টারে সোহেল রানা পলাতক রয়েছেন।

শুক্রবার বিকেলে সাভারে ধ্বংসস্তুপের পাশে উদ্ধার কাজে শ্লথগতি ও স্থানীয় এমপির গ্রেফতার দাবি করে বিক্ষোভ করে স্থানীয় জনতা।

 

জানা যায়, বুধবার সকালে ধসে পড়া নয় তলা ভবন রানা প্লাজার মালিক সোহলে রানা স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদের ডানহাত হিসেবে এলাকায় ব্যাপক পরিচিত। মুরাদ জং তাকে সেল্টার দিয়ে বিভিন্ন অপকর্ম করিয়েছে। শুধু তাই নয়, মুরাদ জংয়ের পোষ্য পুত্র হিসেবেও এলাকায় ব্যাপক পরিচিত রয়েছে তার।

স্থানীয় সূত্র জানায়, নিজেকে পৌর যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি হিসেবে তুলে ধরে রানা কিছুদিন আগেও সাভারে অনেক পোস্টার সাঁটিয়েছিলেন, যাতে স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদেরও ছবি রয়েছে। এছাড়া গত ২৬ এপ্রিল শুক্রবার এক অন্তরঙ্গ মুহূর্তে সংসদ সদস্য মুরাদ জং তার পোষ্য পুত্র পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সোহেল রানার কপালে চুম্বন করছেন এমন ছবি প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, রানা যুবলীগের কমিটিতে নেই।এলাকাবাসীর দাবি স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদকে গ্রেফতার করা হলেই রানা প্লাজার মালিক সোহেল রানাকে ধরা সম্ভব হবে। তা না হলে সোহেল রানাকে গ্রেফতার করা সম্ভব নয়।

এদিকে, মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা এলাকা থেকে রানার দুই নিকটাত্মীয়কে গ্রেফতার করেছে সাভার ও হরিরামপুর থানা পুলিশ।শুক্রবার সকালে ঝিটকার পোদ্দারপাড়া নিজবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলেন-সোহেল রানার চাচাতো ভাই জাহাঙ্গীর আলমের স্ত্রী মুন্নি বেগম (৩২)ও মুন্নির ফুফা আনোয়ার হোসেন (৫০)।

মুন্নির বাবার বাড়ি ঝিটকা পোদ্দারপাড়া।হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) দেলোয়ার হোসেন জানান, সোহেল রানার সঙ্গে মুন্নির ব্যবসায়ীক লেনদেন রযেছে। এ কারণে সাভার ও হরিরামপুর থানা পুলিশের একটি বিশেষ দল তাদের গ্রেফতার করেছে।সাভারে আটতলা ভবন রানা প্লাজা ধসে পড়ে তিন শতাধিক মানুষ নিহত হয়েছেন। ধ্বংসস্তুপে এখনো অনেকে আটকে আছেন। এই ভবনের মালিক স্থানীয় যুবলীগ নেতা সোহেল রানা।

তাকে গ্রেফতারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এরই মধ্যে নির্দেশ দিয়েছেন। অন্যদিকে, হেফাজতে ইসলাম অভিযোগ করেছে রানা প্লাজার মালিক সোহেল রানা সরকারের সহযোগিতায় ইতোমধ্যে দেশ ত্যাগ করেছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.