মওদুদ আনোয়ার রফিকুল আটক

নভেম্বর ৮, ২০১৩

Untitled-1ঢাকা জার্নাল: বিরোধী দল নতুন করে হরতাল ঘোষণার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, এম কে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়াকে আটক করেছে পুলিশ। অপরদিকে পুলিশ গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় বিকেল থেকেই ঘিরে রেখেছে।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির তিন নেতাকে আটক করা হলেও তাৎক্ষণিকভাবে আটকের বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার মাসুদুর রহমান এই তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করলেও তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে বিস্তারিত জানাননি।

মওদুদের এপিএস শহীদুল ইসলাম জানান, সন্ধ্যায় কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁওয়ে একটি অনুষ্ঠানে যোগ দেন এই সংসদ সদস্য।

“অনুষ্ঠান শেষে রাত সোয়া ৮টার দিকে গাড়িতে করে বাড়ি ফেরার সময় কারওয়ান বাজার এলাকাতেই পুলিশ তার গাড়ি আটকায় এবং একটি জিপে করে ডিবি কার্যালয়ের দিকে নিয়ে যায়।”

ওই অনুষ্ঠান থেকে ফেরার পথেই এম কে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়া পুলিশের হাতে আটক হন বলে আনোয়ারের এপিএস বশির আহমেদ জানান।

এর আগে বিকাল ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের ১৮ দলীয় জোটের বৈঠক শেষে রবি থেকে মঙ্গল তিন দিনের হরতাল কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওই বৈঠক শেষে জোট নেতারা ওই কার্যালয় থেকে চলে যাওয়ার পর বিকাল ৫টার দিকে সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

মহানগর পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার নুরুল আমীন বাড়তি পুলিশ মোতায়েনের বিষয়টি স্বীকার করে বলেন, “বিরোধী দলীয় নেতার নিরাপত্তার স্বার্থেই তার অফিস ও বাসার আশেপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।”

ঢাকা জার্নাল, নভেম্বর ৯, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.