বুধবারও হরতাল জামায়াতের

জুলাই ১৬, ২০১৩

hortal-sm20130716020132ঢাকা জার্নাল: বুধবারও হরতাল ডেকেছে জামায়াত। মঙ্গলবার দুপুরে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হামিদুর রহমান আযাদ এমপি এ খবর নিশ্চিত করে বলেন, বুধবার সকাল ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ছ’টা পর্যন্ত হরতাল চলবে।

এ ঘোষণার ফলে জামায়াতের পক্ষ থেকে টানা তিন দিন হরতাল দেওয়া হলো।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় দলটির মুক্তিযুদ্ধকালীন আমির গোলাম আযমের রায় প্রকাশের দিন সোমবার চলতি সপ্তাহের প্রথম হরতাল ডাকে জামায়াত। এরপর গোলাম আযমকে ৯০ বছর কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে মঙ্গলবারও হরতাল ডাকে তারা।

মঙ্গলবার সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ বুধবার দলটির সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মানবতাবিরোধী অপরাধের মামলার রায় ঘোষণার কথা প্রকাশ করার পর জামায়াত বুধবারও হরতালের সিদ্ধান্ত নেয়।

দলীয় সূত্র বলছে, বুধবার রায় পর্যবেক্ষণ করে দলটির পক্ষ থেকে বৃহস্পতিবারও হরতাল ঘোষণা করা হতে পারে।

এ বিষয়ে জামায়াতের নির্বাহী কমিটির সদস্য ও মহানগর জামায়াতের এক নেতা জানান, সরকার পাগল হয়ে গেছে। গোলাম আযমের রায়ের একদিন পরেই দলের বর্তমান সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় দেওয়ার ঘোষণা দিয়েছে।

তিনি জানান, এই রায়ের প্রতিবাদে হরতালসহ আরও টানা কর্মসূচি দেওয়া হবে। আপাতত বুধবার হরতালের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রায় দেখে পরবর্তী কর্মসূচি জানানো হবে।

প্রসঙ্গত, এর আগেও জামায়াতের চার নেতা কাদের মোল্লা, দেলাওয়ার হোসাইন সাঈদী, কামারুজ্জামান ও সর্বশেষ গোলাম আযমের রায়ের দিন ও পরদিন হরতাল দেয় জামায়াত।

ঢাকা জার্নাল, জুলাই ১৬, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.