বিকেলে শপথ নিচ্ছেন ৯ মন্ত্রী

নভেম্বর ১৮, ২০১৩

Untitled-1ঢাকা জার্নাল: সোমবার বিকেলে সর্বদলীয় সরকারের মন্ত্রিসভার মন্ত্রী হিসেবে শপথ নেবেন নয় জন। এর মধ্যে জাতীয় পার্টির রয়েছেন ৬ জন।

মন্ত্রীপরিষদ বিভাগের একটি সূত্রে জানা গেছে, জাতীয় পার্টির মন্ত্রীরা হলেন,মহাসচিব রুহুল আমিন হা্ওলাদার,  মজিবুল হক চুন্নু, জিয়া উদ্দিন বাবলু, রওশন এরশাদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং সালমা ইসলাম ।
অপরদিকে নতুন মন্ত্রী হিসেবে যোগ দিচ্ছেন ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, আওয়ামী লীলের তোফায়েল আহমেদ এবং আমীর হোসেন আমু।
এরইমধ্যে শপথ নেওয়ার ব্যাপারে মন্তিপরিষদকে অবহিত করা হয়েছে বলেও সূত্রটি জানিয়েছে।
এদিকে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে জানান, বঙ্গভবনে নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠানের সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ইতিমধ্যেই শপথ নেয়ার জন্য সবাইকে দাওয়াত দেয়া হয়েছে। বিকেলে শপথ নেওয়ার জন্য অনেকের সঙ্গে তিনি নিজেই যোগাযোগ করেছেন।
সচিব বলেন, যতক্ষণ পর্যন্ত পদত্যাগ করা মন্ত্রীদের নামে গেজেট প্রকাশ করা না হবে ততক্ষণ পর্যন্ত তারা মন্ত্রী হিসেবে বহাল থাকবেন। তবে এ বিষয়টি নিশ্চিত হওয়া যাবে রাষ্ট্রপতির কাছে পদত্যাগ পত্র পাঠানোর পরে। রাষ্ট্রপতি পদত্যাগপত্র গ্রহণের এক ঘণ্টার মধ্যে গেজেট প্রকাশ করা সম্ভব।
তবে কতজন নতুন শপথ নেবেন, সর্বদলীয় মন্ত্রিসভায় কতজন থাকছেন, বিএনপির সদস্য রয়েছেন কী-না এবং গেজেট প্রকাশের বিষয় সুনির্দিষ্ট করেননি মন্ত্রিপরিষদ সচিব।
তিনি জানান, শপথ নেয়ার সঙ্গে সঙ্গেই নতুনরা মন্ত্রী হবেন।  এছাড়া পুরাতনদেরও দফতর পূনর্ববণ্টন হতে পারে বলে মন্ত্রিপরিষদ সচিব জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.