বঙ্গভবনের পাশাপাশি সংসদ ভবনেও অফিস করবেন রাষ্ট্রপতি

মে ৬, ২০১৩
images (3)ঢাকা জার্নাল: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অ্যাডভোকেট বঙ্গভবনের পাশাপাশি জাতীয় সংসদ ভবনেও অফিস করবেন। এমনকি জাতীয় সংসদ পরিচালনার জন্য নবনির্বাচিত স্পিকারকে প্রয়োজনীয় নির্দেশনা দিবেন বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র মতে, জাতীয় সংসদ ভবনে রাষ্ট্রপতির জন্য একটি অফিস থাকলেও অতীতে প্রথম অধিবেশনে ভাষণ ও বাজেট ঘোষণা অনুষ্ঠানসহ বিশেষ দিনগুলোতে উপস্থিত থাকতেন রাষ্ট্রপতিরা।
কিন্তু বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ মাঝে মধ্যেই এখানে অফিস করার সিদ্ধান্ত নিয়েছেন। ইতোমধ্যে এবিষয়ে প্রধানমন্ত্রৗর সম্মতিও মিলেছে বলে জানা গেছে।
নবনির্বাচিত স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী গত বৃহস্পতিবার সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য বক্তৃতাকালে সংসদ ভবনে বর্তমান রাষ্ট্রপতির নিয়মিত যোগযোগ থাকবে বলে জানিয়েছিলেন।
ওইদিন তিনি আরও বলেছিলেন, “সাবেক স্পিকার (আবদুল হামিদ) রাষ্ট্রপতি হলেও আমার উপরেই থাকবেন। (রাষ্ট্রপতির দপ্তর ৭তলায় ও স্পিকারের দপ্তর ৫তলায়)। বঙ্গভবনে থাকলেও এখানে আসবেন। প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন। যা আমার জন্য বড় প্রাপ্তি।”
গত মঙ্গলবার রাষ্ট্রপতি তার সংসদ ভবনের অফিসে নবনির্বাচিত স্পিকারকে শপথ পাঠ করান। এরপর বৃহস্পতিবারও সন্ধ্যায়ও তিনি সংসদ ভবনে যান। তিনি চিকিৎসার জন্য শনিবার সিঙ্গাপুরে গেছেন। আগামী বৃহস্পতিবার তার দেশের ফেরার কথা রয়েছে।
ঢাকা জার্নাল, মে ০৫, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.