প্যারিস হামলায় মার্কিন ব্যান্ডের দুই সদস্য নিহত

নভেম্বর ১৫, ২০১৫

05ক্যালিফোর্নিয়ার রক ব্যান্ড ঈগলস অব ডেথ মেটাল সংগীত পরিবেশন করতে গিয়েছিলো প্যারিসে। শুক্রবারের (১৪ নভেম্বর) রাতে বাতাক্লঁ কনসার্ট হলে তারা সংগীত পরিবেশনের সময় আচমকা দুর্বৃত্তদের উপর্যূপরি গুলি চালায়। এই সন্ত্রাসী হামলায় তাদের কেউই হতাহত না হলেও ব্যবস্থাপনার দায়িত্বে থাকা একজন সদস্য নিহত হয়েছেন।

মিলনায়তনে মুহূর্তেই নিহত হওয়া ৮৯ জনের মধ্যে ছিলেন ব্যান্ডটির ব্যবসায়িক ব্যবস্থাপক নিক আলেক্সান্ডার (৩৬)। ঈগলস অব ডেথ মেটালের পাশাপাশি ব্ল্যাক কিজ অ্যান্ড দ্য ডিস্কো ব্যান্ডের ইউরোপীয় কনসার্টগুলোরও ব্যবসায়িক দিক দেখভাল করতেন নিক। খবর রোলিং স্টোন ম্যাগাজিনের।

এ ছাড়া নিহত হয়েছেন মার্কারি রেকর্ডনের নির্বাহী থমাস আইয়াড (৩৪)। তিনি ব্যান্ডের মূল প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল মিউজিক গ্রুপের সদস্য হিসেবে কনসার্টে অংশ নিতে আসেন। সন্ত্রাসী হামলার সময় ব্যান্ডটি মঞ্চে সংগীত পরিবেশন করছিলো। ফেসবুকে তারা লিখেছেন, ‘নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাই।’

প্যারিস হামলার সম্মুখীন হয়ে ঈগলস অব ডেথ মেটাল ব্যান্ড তাদের ইউরোপীয় সংগীত সফর সংক্ষিপ্ত ঘরে ফেরার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্তুগালে তাদের এই ধারাবাহিক কনসার্ট শেষ হওয়ার কথা।

এদিকে হামলার পরদিন আইরিশ ব্যান্ড ইউটু’র কনসার্ট হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে ফ্রান্স জুড়ে জরুরি অবস্থা জারির কারণে। শনিবারেই ইউরোপের বাকি কনসার্টগুলো বাতিল করেছে আমেরিকান রক ব্যান্ড ফু ফাইটার্স। এই ব্যান্ডের প্রতিষ্ঠাতা ডেভ গ্রোল বাজিয়েছেন ঈগলস অব ডেথ মেটালের সঙ্গে।

নভেম্বর ১৫, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.