পুলিশের ফোন ব্যবহার করে জঙ্গি ছিনতাই

ফেব্রুয়ারি ২৪, ২০১৪

JMBঢাকা জার্নাল : পুলিশের মোবাইল ফোন ব্যবহার করে জঙ্গিরা পালিয়ে গেছে। প্রধানমন্ত্রীকে এ রকম তথ্য দিয়েছেন মন্ত্রিসভার একজন সদস্য। সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনার সময় প্রধানমন্ত্রীকে এ তথ্য জানানো হয়। বিষয়টি তদন্তে আরও তৎপর হওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী একই সঙ্গে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা কেন ঘটানো হয়েছে তা খতিয়ে দেখার কথাও বলেন সভায়।
সভায় প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন। সরকার যেকোনো মূল্যে জঙ্গিবাদ মোকাবিলা করবে বলেও ঘোষণা দেন প্রধানমন্ত্রী।
অপরদিকে উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিদ্রোহ থেকে বিরত রাখা এবং আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের বিজয়ী করতেও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।
সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় এ নির্দেশনা দেন তিনি।
বৈঠকের পর মন্ত্রিসভার এক সদস্য জানান, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে মন্ত্রিসভা রবিবার পুলিশ হত্যা করে তিন জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন। প্রধানমন্ত্রী সাজাপ্রাপ্ত পলাতক দুই জঙ্গিকে খুঁজে বের করতে সংশ্লিষ্ট এলাকায় সাঁড়াসি অভিযান পরিচালনারও নির্দেশ দেন। এ ছাড়া পুলিশের মোবাইল ফোন ব্যবহার করে জঙ্গিরা পালিয়ে গেছে বলে আলোচনা হয়েছে মন্ত্রিসভায়। এ বিষয়ে আরও তৎপর হওয়ার নির্দেশ দেন শেখ হাসিনা।
এদিকে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বাংলাদেশের ভূমিকার জন্য কালো তালিকা থেকে বেড়িয়ে আসতে পারায় সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।
সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।
বৈঠক সূত্রে আরও জানা গেছে, রবিবার ময়মনসিংহের ত্রিশাল থেকে পুলিশকে গুলি করে তিন জঙ্গি ছিনতাইয়ের ঘটনা নিয়ে মন্ত্রিসভার বৈঠকে ব্যাপাক আলোচনা হয়। এতে দেশে জঙ্গিবাদের বর্তমান অবস্থান, দেশ থেকে জঙ্গিদের মূল উৎপাটন, জঙ্গিদের অর্থায়নকারীদের বিরুদ্ধে অভিযান ও সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও সক্রিয় করার বিষয়ে আলোচনা হয়।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ২৪, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.