পাকিস্তানে নির্বাচনী সমাবেশে জঙ্গি হামলা : নিহত ২৫

মে ৮, ২০১৩

15910

ঢাকা জার্নালঃ  পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলীয় উপজাতি অধ্যুষিত এলাকার এক নির্বাচনী সমাবেশে তালেবান জঙ্গিদের হামলায় ২৫ জন নিহত হয়েছে। পাকিস্তানে নির্বাচনী প্রচারণা শুরুর পর এটিই সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। আজ মঙ্গলবার সরকারি কর্মকর্তারা একথা জানান। প্রসঙ্গত গত ১১ এপ্রিল থেকে রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর ওপর একাধিক হামলায় এ নিয়ে ৯২ জন প্রাণ হারালো। পাকিস্তানী তালেবানরা এ হামলার দায়িত্ব স্বীকার করে বলেছে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত আইন প্রণেতা মুনির ওরাকজাইকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। তিনি বিদায়ী সরকারের মিত্র ছিলেন।
আফগান সীমান্তবর্তী কুরাম এলাকায় বিদায়ী সরকারের জোটের অন্তর্ভূক্ত ধর্মভিত্তিক দল জমিয়ত উলেমা-ই-ইসলামের (জেইউআই) একটি সমাবেশে এ বোমা হামলা চালানো হয়। এ অঞ্চলে তালেবান জঙ্গিদের অবাধ বিচরণ রয়েছে। কুরামের শীর্ষ প্রশাসনিক কর্মকর্তা রিয়াজ খান বলেন, আজ সকালে একটি নির্বাচনী সমাবেশে নতুন করে চালানো হামলায় কমপক্ষে ২৩ জন নিহত হয়েছে।
কুরামের প্রধান হাসপাতালের চিকিৎসক এনায়েত খান নিহতের এ খবর নিশ্চিত করে বলেন, হামলার ঘটনায় আহত ৬৭ জনকে হাসপাতালে আনা হয়েছে। তিনি জানান, এতে মারাতœক আহত ছয়জনকে পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলীয় গ্যারিসন শহর কোহাট ও প্রাদেশিক রাজধানী পেশোয়ারে স্থানান্তর করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.