পদত্যাগের ঘোষণা রনির

জুলাই ২৩, ২০১৩

MP+Ronyঢাকা জার্নাল: সাংবাদিক পেটানোর ঘটনায় দলের ভেতরে বাইরে ব্যাপক সমালোচনা ও পাল্টাপাল্টি মামলার মধ্যেই পদত্যাগের সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন পটুয়াখালীর সংসদ সদস্য গোলাম মাওলা রনি।

মঙ্গলবার দুপুরে বলেন, “আমি ব্যক্তিগতভাবে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। বিকালে স্পিকারের সঙ্গে আলাপ করে এ বিষয়ে জানাব।”

এর আগে রনি এক ফেইসবুক পোস্টে লেখেন-

“আমি সম্ভবত পদত্যাগ করছি। আমার মনে হচ্ছে, একজন সাধারণ নাগরিক হিসাবে দাঁড়িয়েই আমার এ ষড়যন্ত্রের মোকাবিলা করা উচিত।”

অনুসন্ধানী প্রতিবেদনের জন্য তথ্য সংগ্রহের জন্য শনিবার রনির কার্যালয়ে গিয়ে মারধরের শিকার হন ইনডিপেনডেন্ট টেলিভিশনের দুই সংবাদকর্মী।

ভিডিওচিত্রে দেখা যায়, সংসদ সদস্য রনি নিজেই প্রতিবেদক ও ক্যামেরাপার্সনের ওপর চড়াও হয়ে লাথি মারছেন।

ঘটনার পর ইনডিপেনডেন্ট টেলিভিশন কর্তৃপক্ষ রনিকে আসামি করে একটি মামলা করে। এরপর রনি পাল্টা মামলা করেন, যাতে দুই সাংবাদিক ছাড়াও ইনডিপেনডেন্ট টেলিভিশনের অন্যতম মালিক ব্যবসায়ী সালমান এফ রহমানকেও আসামি করা হয়।

ইনডিপেনডেন্টের করা মামলায় রনি রোববার বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

পটুয়াখালীর সংসদ সদস্য রনির বিরুদ্ধে এর আগেও সাংবাদিকদের নিগৃহীত করার অভিযোগ রয়েছে।

২০০৯ সালে পটুয়াখালীর গলাচিপায় নদী দখল করে বিপণী বিতান তৈরির কথা বিভিন্ন দৈনিকে প্রতিবেদন প্রকাশ হলে রনির সমর্থকদের হাতে স্থানীয় কয়েকজন সাংবাদিক নিগৃহীত হন। পরে সাংবাদিকদের বিরুদ্ধে মামলাও করেন তিনি।

শনিবারের ঘটনার পর বেসরকারি টেলিভিশনের জ্যেষ্ঠ সাংবাদিকরা এক বিবৃতিতে রনিকে বর্জনের জন্য টেলিভিশন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানায়।

এছাড়া সোমবার প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা রনিকে গ্রেপ্তারের জন্য এক সপ্তাহ সময় বেঁধে দেন। তার সংসদ সদস্য পদ বাতিলেরও দাবি জানানো হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.