নিখোঁজ উড়োজাহাজের যাত্রীদের ফোন সচল!

মার্চ ১১, ২০১৪

Biman Phone২৩৯ আরোহীসহ নিখোঁজ মালয়েশীয় উড়োজাহাজের কয়েকজন আরোহীর ফোনে কল করেছেন তাদের আত্মীয়-স্বজনরা। অনেকে দাবি করেছেন, তাদের কলে অপরপ্রান্তে মোবাইল ফোন বেজে উঠেছে।

উড়োজাহাজে ভ্রমণকারী এক চীনা নাগরিকের বোন কল করে ভাইয়ের মোবাইল ফোন সচল পেয়েছেন। তার কল করার দৃশ্য রাষ্ট্রীয় টেলিভিশনে দেখানো হয়েছে বলে জানিয়েছে দ্য মিরর।

বিয়ান লিয়াংওয়েই বলেন, সকাল প্রায় ১৪ টা ৪০ মিনিটে আমি আমার ভাইয়ের নম্বরে দু’বার কল করেছি। ফোনে রিং হচ্ছিল।
দুপুর ২টার দিকে তিনি আবারও কল করেন। তখনও তিনি মোবাইল ফোন বেজে ওঠার শব্দ শুনতে পান।

আন্তর্জাতিক বিজনেস টাইমস জানিয়েছে, বিয়ান বলেছেন, আমি যদি যোগাযোগ করতে পারি তাহলে পুলিশ অবস্থান শনাক্ত করতে পারে এবং তার বেচেঁ থাকারও সম্ভাবনা আছে।

বিয়ান নিজের ও তার ভাইয়ের ফোন নম্বর মালয়েশিয়া এয়ারলাইন্স ও চীনা পুলিশকে দিয়েছেন।

চীনের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, অনেক পরিবার তাদের নিখোঁজ হওয়া আপনজনের মোবাইলে কল করে রিং হওয়ার শব্দ শুনতে পেয়েছেন। কিছুক্ষণ রিং হওয়ার পর কল কেটে যায়।

সাংহাই ডেইলি জানিয়েছে, বেইজিং থেকে এক ব্যক্তি নিখোঁজ উড়োজাহাজে থাকা তার ভাইয়ের মোবাইল ফোনে কল করেছেন। তিনি তিনবার কল করে রিং বেজে উঠার শব্দ শুনতে পেয়েছেন।

চীনা.অরগ.সিএন জানিয়েছে, ১৯ পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, তারা তাদের স্বজনদের মোবাইল ফোনে কল করে রিং হওয়ার শব্দ শুনতে পেয়েছেন।
শুক্রবার দিনগত রাতে ২৩৯ আরোহীসহ মালয়েশিয়া এয়ারলাইন্সের

২২৭ যাত্রী ও ১২ ক্রু‘বাহী বোয়িং ৭৭৭-২০০ সিরিজের উড়োজাহাজটি স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত ১২টা ৪১ মিনিটে বেইজিংয়ের উদ্দেশে কুয়ালালামপুর ছেড়ে যায়। এর দুই ঘণ্টা পর ভিয়েতনামের আকাশসীমায় নিখোঁজ হয় উড়োজাহাজটি। উড়োজাহাজটি সকাল ৬টা ৩০ মিনিটে চীনের রাজধানীতে পৌঁছানোর কথা ছিলো।

কুয়ালালামপুর থেকে বেইজিংগামী উড়োজাহাজটিতে ১৪টি দেশের নাগরিক ছিলেন।  মালয়েশিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের উড়োজাহাজে চীনের ১৫৩, মালয়েশিয়ার ৩৮, ইন্দোনেশিয়ার ১২, অস্ট্রেলিয়ার ৭, ফ্রান্সের ৩, যুক্তরাষ্টের ৩, নিউজিল্যান্ডের ২, ইউক্রেনের ২, কানাডার ২, রাশিয়ার ১, ইতালির ১, তাইওয়ানের ১, নেদারল্যান্ডসের ১ ও অস্ট্রিয়ার ১ নাগরিক রয়েছেন। এদের মধ্যে চীন ও যুক্তরাষ্ট্রের দুই শিশু রয়েছে। এছাড়াও উড়োহাজাহটিতে ১২ জন ক্রু ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.