নবম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

নভেম্বর ২১, ২০১৩
download (3)ঢাকা জার্নাল:  নবম বেসরকারি শিক্ষক নিবন্ধন  পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার স্কুল পর্যায়ে পাসের হার ৩১ দশমিক ৩৮ শতাংশ। আর কলেজ পর্যায়ে পাসের হার ৩১ দশমিক ১৬ শতাংশ। এ বছর সার্বিক পাসের গড় হার ৩১ দশমিক ৩০ শতাংশ। 
বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় জানায় গত ২৩ ও ২৪ আগস্ট অনুষ্ঠিত নবম বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল আজ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হল।
এবারের এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ১,৫৯,৫৯৮ জন ও কলেজ পর্যায়ে ৮২ হাজার ৮৫৩ জন মিলিয়ে মোট ২ লাখ ৪২ হাজার ৪৫১ জন পরীক্ষার্থী অংশ নেন। এসব পরীক্ষার্থীদের  মধ্যে স্কুল পর্যায়ে ৪৮ হাজার ৪৫৫ জন এবং কলেজ পর্যায়ে ২৭ হাজার ৪৪৩ জন মিলিয়ে মোট ৭৫ হাজার ৮৯৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।
মোট উত্তীর্ণদের মধ্যে পুরুষ ৫০ হাজার ৮৪। উত্তীর্ন এসব পুরুষ প্রার্থীর মধ্যে স্কুল পর্যায়ে ৩১ হাজার ৬৫৬ জন এবং কলেজ পর্যায়ে ১৮ হাজার ৪২৮ জন। মহিলাদের মধ্যে মোট ২৫ হাজার ৮১৪ জন উত্তীর্ন হয়েছেন। এদের মধ্যে স্কুল পর্যায়ে ১৬ হাজার ৭৯৯ জন এবং কলেজ পর্যায়ে ৯ হাজার ১৫ জন।
উল্লেখ্য, নবম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১৩ -এ স্কুল পর্যায়ে ৪৪টি এবং কলেজ পর্যায়ে ৩৬টি মিলিয়ে মোট ৮০টি বিষয়ে নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়।
পরীক্ষার ফলাফল https://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদের ফল টেলিটক বিডি লিঃ কর্তৃক ঝগঝ-এর মাধ্যমেও জানিয়ে দেয়া হবে।
ঢাকা জার্নাল, নভেম্বর ২১, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.