দুই ব্লগারের জামিন, আসিফের জামিন নামঞ্জুর

মে ১২, ২০১৩
two-blogger
ঢাকা জার্নাল: তথ্য প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় ব্লগার রাসেল পারভেজ ওরফে রাসেল ও সুব্রত অধিকারী শুভর জামিন মঞ্জুর করেছেন আদালত।

তবে জামিন পাননি আসিফ মহিউদ্দিন।

রোববার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো.জহুরুল হকের আদালতে এ জামিন শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

গত ২৪ এপ্রিল (মঙ্গলবার) ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ মো. জহুরুল হক মামলাটি আমলে নেবার শুনানির জন্য এ দিন ধার্য করেন।

ব্লগার আসিফ মহিউদ্দিন, মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ ওরফে রাসেল ও সুব্রত অধিকারী শুভসহ চার জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয় ।

ধর্ম নিয়ে কটুক্তি করার অভিযোগ এনে গত ১৭ এপ্রিল মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সাজ্জাদ হোসেন ও মাইনুল ইসলাম ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে দুটি মামলার প্রতিবেদন দাখিল করেন।

একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে,  “ ব্লগার আসিফ নিজেকে আল্লাহ দাবি করে ইসলাম ও হযরত মোহাম্মদ (সা.) কে ব্যঙ্গ করে আপত্তিকর মন্তব্য করেছেন। যা মুসলিম সমাজ তথা সমগ্র মুসলমান জাতির ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।”

এছাড়া আসিফ প্রধানমন্ত্রীকে কটূক্তি করে এবং নারীদের সম্পর্কে আপত্তিকর ভাষায় মন্তব্য করেন।

এছাড়া আরেকটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ব্লগার মশিউর রহমান বিপ্লব তার ফেসবুকে আলামা শয়তান ছদ্মনাম ব্যবহার করে হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে নানারকম অরুচিকর লেখা লেখেন।

রাসেল পারভেজ সামহোয়ারইন ব্লগে মুসলমান ও নারীদের সম্পর্কে অবমাননাকর বক্তব্য ও প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করেছেন।

এছাড়া সুব্রত অধিকারী শুভর বিরুদ্ধে ফেসবুকে ও সামহোয়ারইন ব্লগে হযরত মোহাম্মদ (সা.) এর বিকৃত কার্টুন ছবি অঙ্কন করে এবং বিতর্কিত লেখা ব্লগে প্রকাশের অভিযোগ আনা হয়েছে।

আসিফসহ চার ব্লগারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭(২) ধারা লঙ্ঘনের অভিযোগে ‘ননএফআইআর’ মামলা করা হয়েছে।

গত ১৭ এপ্রিল এ চার ব্লগার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিনের আবেদন জানালে মহানগর হাকিম হাসিবুল হক তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে দেন।

১ এপ্রিল ব্লগার শুভ, রাসেল ও বিপ্লবকে এবং ২ এপ্রিল আসিফ মহিউদ্দিনকে ৫৪ ধারায় গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.