তারেকের অবস্থা গুরুতর, আশঙ্কামুক্ত নন টুটুলও

অক্টোবর ৩১, ২০১৫

dmcঢাকা জার্নাল: রাজধানীর লালমাটিয়ায় দুর্বৃত্তদের হামলায় আহত তিন লেখক-প্রকাশকের মধ্যে কবি তারেক রহিমের অবস্থা গুরুতর। আশঙ্কামুক্ত নন শুদ্ধস্বর প্রকাশনীর সত্ত্বাধিকারী ও লেখক আহমেদুর রশীদ টুটুলও। তবে খানিকটা আশঙ্কামুক্ত লেখক-গবেষক রণদীপম বসু।

শনিবার (৩১ অক্টোবর) রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান এ কথা জানান। তিনি ঢামেকে চিকিৎসাধীন এই তিন লেখক-প্রকাশকের খোঁজ-খবর নিয়ে এসে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

মিজানুর রহমান বলেন, তারেকের মস্তিষ্কে আঘাতের চিহ্ন পাওয়া  গেছে। সিটি স্ক্যানে তা ধরা পড়েছে। কোমরে লাগা গুলিটি এখনও ভেতরেই আছে। তার অবস্থার উন্নতি হলে গুলি অস্ত্রোপচার করে বের করা হবে।

ঢামেক পরিচালক বলেন, তারেক রহিমের ওপর যে হামলা করা হয়েছে তাতে ধারালো ও অগ্নেয়াস্ত্র দু’টোই ব্যবহার করা হয়েছে। তিনজনের মধ্যে রণদীপম বসু মোটামুটি আশংকামুক্ত। তবে শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক-লেখক আহমেদুর রশীদ টুটুলকে আমরা আশংকামুক্ত বলতে পারছি না। তাকে পর্যবেক্ষণে রেখেছি।

শনিবার দুপুরে লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে এ তিনজনকে এলোপাতাড়ি কোপানোর পর গুলি করে চারজন যুবক। এতে তারা তিনজনই গুরুতর আহত হন। পরে এ লেখক-প্রকাশকদের উদ্ধার করে ঢামেকে নিয়ে যাওয়া হয়।

তাদের ওপর হামলার পর রাজধানীর শাহবাগে জাগৃতির প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকেও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ঢাকা জার্নাল,অক্টোবর ৩১,২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.