তারানা হালিমকে হত্যা হুমকি, মানববন্ধন

জুন ২০, ২০১৩

Photo-71-copy20130620021958ঢাকা জার্নাল: বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি, মানবাধিকার কর্মী ও বিশিষ্ট আইনজীবী তারানা হালিম এমপিকে মঙ্গলবার ফোনের মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়। এ হত্যার হুমকির প্রতিবাদে বৃহস্পতিবার বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে।

সমাবেশে সভাপতিত্ব করেন শেখ মোঃ জাহাঙ্গীর আলম।
বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সোনারগাঁও চারুকারু ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ, সহকারী অ্যাটর্নি জেনারেল ইয়াদিয়া জামান, নাট্য পরিচালক আনোয়ার হোসেন মজনু, কৃষক লীগের সহ সভাপতি এমএ করিম, অভিনেত্রী বন্যা দত্ত, পারুল আক্তার লোপা, সাইফুর রহমান খোকন, মোঃ লিপটন, সোনিয়া পারভীন শাপলা, মোমিন মেহেদী, আব্দুল হাই কানু প্রমুখ।

সভায় বক্তারা অবিলম্বে হত্যার হুমকিদাতাদের দ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে বলেন হুমকিদাতা নিশ্চয়ই স্বাধীনতাবিরোধী জামাত-শিবিরের ক্যাডার।

তারা বণের, এর আগেও সাম্প্রদায়িক শক্তি তারানা হালিমের ধানমন্ডি বাসভবনেও হামলা করে তার হাতের আঙ্গুল কেটে দিয়েছিল। তারানা হালিমের কন্ঠকে রুদ্ধ করার জন্য তারা এই কাজ করেছে।

বক্তারা আরো বলেছেন স্বাধীনতাবিরোধী শক্তি ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতার স্বপক্ষের বুদ্ধিজীবী, শিল্পী, মানবাধিকার কর্মী ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের হত্যার চক্রান্তে লিপ্ত। তারা হত্যা ও চক্রান্তের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করার চেষ্টা করছে। আরেকটি ১/১১ সৃষ্টি করার জন্য অপচেষ্টা করছে।

বক্তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল সাংস্কৃতিক কর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঢাকা জার্নাল, জুন ২০, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.