ট্রেনের ছাদ থেকে পড়ে ২ জনের মৃত্যু

আগস্ট ৭, ২০১৩

ঢাকা জার্নাল: রাজধানীর শ্যামপুরের গেন্ডারিয়া রেল স্টেশনে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আসা যাত্রীবাহী একটি ট্রেনের ছাদ থেকে পড়ে গিয়ে দুই যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এরা হলেন- নুরু মিয়া (৪০) ও জাকির হোসেন (৩০)।

বুধবার সকাল সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটে।

কমলাপুর জিআরপি থানার এসআই আনোয়ার কামাল বলেন, নারায়ণগঞ্জ বন্দর রেল স্টেশন থেকে ঢাকার কমলাপুরগামী ট্রেনটি ভেতরে ও ছাদে যাত্রী বোঝাই করে ঢাকায় আসছিল। ট্রেনটি গেন্ডারিয়া স্টেশনে আসার পরে প্লাটফর্মের ছাদের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলেই জাকির হোসেন নিহত হন।

এসময় নুরু মিয়া আহত হলে তাকে ওই ট্রেনের যাত্রী আলী আব্বাস উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ডিএমসি) নিয়ে আসলে ১২টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী আলী আব্বাস বলেন, অতিরিক্ত যাত্রী থাকার কারণে ট্রেনের ভেতরে জায়গা না হওয়ায় অনেক যাত্রী ট্রেনের ছাদে ওঠে। এসময় আমিও তাদের সাথে ছাদে উঠি। ফতুল্লা স্টেশন থেকে নুরু মিয়া ঢাকায় আসার জন্য ট্রেনের ছাদে ওঠে। গেন্ডারিয়া স্টেশনের ছাদের সাথে ধাক্কা খেয়ে সে পড়ে যায়। পরে আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

এসআই আনোয়ার হোসেন আরও জানান, অতিরিক্ত যাত্রী থাকার কারণে ভিড় সামলাতে না পারায় নিহত দুজনসহ আরও কয়েকজন ট্রেনের ছাদ থেকে পড়ে যায়। অন্যরা সামান্য আহত হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহত দুই জনের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

ঢাকা জার্নাল, আগস্ট ৭, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.