টেলিটকে লোকসান ৪শ’ কোটি টাকা

নভেম্বর ১২, ২০১৫

31জাতীয় সংসদ ভবন থেকে: সরকারি মোবাইল ফোন কোম্পানি টেলিটকের লোকসানের পরিমাণ বাড়তে বাড়তে ৩৯৯ কোটি ৮৪ লাখে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, সব মোবাইল কোম্পানি যেখানে লাভ করছে, সেখানে টেলিটক কেন নিজের পায়ে দাঁড়াতে পারছে না তা আমার বোধগম্য নয়।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, আমি তখন ৩০ দিন হলো দায়িত্ব নিয়েছি- এসে দেখি টেলিটক গত ১০ বছরে শুধু লোকসানই দিয়েছে। লোকসান বাড়তে বাড়তে ৩৯৯ কোটি ৮৪ লাখ টাকা হয়েছে। এতো দিনেও কেন প্রতিষ্ঠানটি নিজের পায়ে দাঁড়াতে পারলো না সেটি বোধগম্য নয়।

আশারবাণী শুনিয়ে তারানা হালিম বলেন, টেলিটককে লোকসানের হাত থেকে লাভজনক প্রতিষ্ঠানে দাঁড় করাতে ব্যাপক পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এটিকে নতুনভাবে বাজারজাত করা হবে। এছাড়া দক্ষিণ কোরিয়াকে স্বল্প সুদে ঋণ দেওয়ার জন্য অনুরোধ করেছি। একই সঙ্গে দেশের প্রতিটি ডাকঘরে টেলিটকের একটি করে সার্ভিস সেন্টার খোলার সুপারিশ করা হয়েছে।

এ সময় তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে টেলিটক শুধু ব্যবসা করার জন্য আসেনি। এটি সেবাদানকারী প্রতিষ্ঠান। তারপরও আমাদের চেষ্টা আছে টেলিটককে নিজের পায়ে দাঁড় করানো। আশা করি আমরা সেটি পারবো।

সরকারি এই মোবাইল কোম্পানির যাত্রা শুরু হয় ২০০৫ সালে। পথচলার শুরু থেকে এখন পর্যন্ত সরকারি এ প্রতিষ্ঠান লাভের মুখ দেখেনি।

নভেম্বর ১২, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.