জিহাদের নামে মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না : আইজিপি

নভেম্বর ২৮, ২০১৫

19বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক বলেছেন, বিশ্বব্যাপী জঙ্গিবাদ ও আইএস এর উত্থান হচ্ছে। বিকৃত মানসিকতার কারণে তারা জিহাদের নামে মানুষ হত্যা করছে। ইসলাম তা মোটেও সমর্থন করে না। আজ শনিবার বিকেলে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, তাদেরকে(জঙ্গিবাদ-আইএস) ভুলপথ পরিহার করে শান্তির পথে আসতে হবে। কোথাও যাতে জঙ্গিবাদের উত্থান না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। সবার সহযোগিতায় বাংলাদশেকে নিরাপাদ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই।

জঙ্গিবাদ দমনের বিষয়ে তিনি বলেন, দেশে জঙ্গিবাদ দমনে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এ পর্যন্ত ২১ জন জঙ্গির ফাঁসি দিয়েছে। কোনো জঙ্গির স্থান এ দেশে হবে না বলে জানান তিনি। শহীদুল হক আরো বলেন, জনগণ এবং পুলিশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি করতে হবে। জনগণের সহায়তা পেলে পুলিশ অনেক কিছুই করতে পারে।

যে সামাজিক সমস্যা প্রচলিত আইনে সমাধান সম্ভব তা কমিউনিটি পুলিশের মাধ্যমে নিষ্পত্তি করতে হবে। লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একে এম শাহজাহান কামাল , লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌর মেয়র এম এ তাহের ও কমিউনিটি পুলিশ জেলা সভাপতি জিয়াউল হুদা আপলু।

সমাবেশের শুরুতে (আইজিপি) শহীদুল হককে জেলা কমিউনিটি পুলিশিংয়ের পক্ষ থেকে একটি সোনার চাবি উপহার দেয়া হয়। পরে রাতে জেলা পুলিশ লাইন্সে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.