যুক্তরাষ্ট্র অন্যায় করেছে : বাণিজ্যমন্ত্রী

নভেম্বর ২৮, ২০১৫

16জিএসপি সুবিধা স্থগিত করে যুক্তরাষ্ট্র অন্যায় করেছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, তৈরি পোশাক রপ্তানি খাতে বাংলাদেশের জন্য জিএসপি সুবিধা স্থগিত করে যুক্তরাষ্ট্র অন্যায় করেছে। তবে তিনি আশা প্রকাশ করেন, শিগগিরই স্থগিতাদেশ প্রত্যাহার করা হবে।

শনিবার সকালে চট্টগ্রামে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সপোর্ট ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নগরীর হালিশহরে মাসব্যাপী মেলার আয়োজন করে চিটাগং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। সংগঠনের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন এমপিসহ ব্যবসায়ী নেতারা।

এ সময় বক্তারা উচ্চহারের ব্যাংক ঋণের সুদ, গ্যাস সংকটসহ নানা সীমাবদ্ধতায় শিল্পের বিকাশ ও ব্যবসায়ে দুরবস্থার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিদ্যুৎ-গ্যাস নিয়ে সরকারের নানামুখী উদ্যোগের পাশাপাশি ব্যাংক ঋণের সুদ সিঙ্গেল ডিজিটে আনার চিন্তার কথা তুলে ধরেন। এ সময় তৈরি পোশাক রপ্তানিতে জিএসপি সুবিধার ওপর যুক্তরাষ্ট্রের স্থগিতাদেশ শিগগিরই প্রত্যাহার হবে বলে আশা প্রকাশ করেন বাণিজ্যমন্ত্রী।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.