পাঁচ অতিরিক্ত সচিবসহ উর্ধ্বতন ১৯ পদে রদবদল

অক্টোবর ৮, ২০১৩

download_2002ঢাকা জার্নাল: প্রশাসনের পাঁচ অতিরিক্ত সচিবসহ ৯ কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) থেকে অবমুক্ত করা হয়েছে।

এছাড়া প্রশাসনকে গতিশীল করতে অতিরিক্ত ও যুগ্ম সচিব পদে আরো ১০ কর্মকতাকে রদবদল করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জনপ্রশান মন্ত্রণালয় এ সংক্রান্ত পৃথক আদেশে জারি করে।

রদবদল করা অতিরিক্ত সচিবদের মধ্যে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশাররফ হোসেনকে ওএসডি করা হয়েছে।

এছাড়া ওএসডি মো. রফিকুল ইসলামকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং ওএসডি কমল কৃষ্ণ ভট্টাচার্যকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।

ওএসডি একেএম ইয়াহিয়া চৌধুরীকে ওয়াকফ প্রশাসকের কার্যালয়ের প্রশাসক এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এমএ হান্নানকে জাতীয় গবেষণা প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) মহাপরিচালক করা হয়েছে।

যুগ্ম সচিব পর্যায়ে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মিজানুর রহমানকে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ে, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক আবুল হাসনাত মো. জিয়াউল হককে বেসামরিক বিমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে বদলীর আদেশাধীন সাজ্জাদ কবীরকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করা হয়েছে।

এদিকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে বদলীর আদেশাধীন এএমএম আজাহারকে ওএসডি করা হয়েছে। ওএসডি ফারুক আহমেদকে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব করা হয়েছে এবং ওয়াকফ প্রশাসক নূরুল হুদাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশান মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্ত করা হয়েছে।

অপরএক আদেশে ওএসডি যুগ্ম সচিব মো. হারুন-অর-রশিদকে ঢাকা মাস রেপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের মহাব্যবস্থাপক, ওএসডি আফরোজা পারভিনকে ট্যারিফ কমিশনের সদস্য, ওএসডি ড. মো. শাহাদত হোসেন মাহমুদকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট’র পরিচালক, ওএসডি আলী নূরকে বিসিক’র সচিব, ওএসডি গোলাম মোস্তাফা খানকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক করা হয়েছে। এছাড়া জীবন বীমার জেনারেল ম্যনেজার লোকমান হোসেন মিয়াকে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করা হয়েছে।

অপর আরেক আদেশে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ আবদুল মাননাকে ঢাকায় জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি’র (ইউএনডিপি) একসেস টু ইনফরমেশন প্রকল্পের আওতায় ন্যাশনাল কনসালটেন্ট-এ অফিস ইমপ্লিমেন্টশন স্পেশালিস্ট হিসেবে নিয়োগের জন্য লিয়েন মঞ্জুর করা হয়েছে।

ঢাকা জার্নাল, অক্টোবর ৮, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.