‘ঘুষ ছাড়া চাকরি চাই’ দাবিতে যুব ইউনিয়নের মানববন্ধন ও বিক্ষোভ

অক্টোবর ৩০, ২০১৫

22সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ‘ঘুষ ছাড়া চাকরি চাই’ ঘুষ, দুর্নীতি, স্বজনপ্রীতি, দলীয়করণ মুক্ত মেধার ভিত্তিতে চাকরী, নিয়োগের আবেদনে ব্যাংক ড্রাফট-পে-অর্ডার, চালান প্রথা বাতিল, চাকরী প্রাপ্তির বয়সসীমা বৃদ্ধিকরণ ও নিয়োগ পরীক্ষা জেলা সদরে গ্রহণ করার দাবিতে আজ ৩০ অক্টোবর ২০১৫, শুক্রবার বিকালে রাজধানীর পল্টন মোড়ে বাংলাদেশ যুব ইউনিয়ন পল্টন থানার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন যুব ইউনিয়ন পল্টন থানার সভাপতি সেলিম রেজা। মানববন্ধনটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নূরে আলম শাহীন। বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি যুবনেতা হাসান হাফিজুর রহমান সোহেল, সাবেক সভাপতি কাফি রতন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি পল্টন থানার সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত, ঢাকা মহানগরের সভাপতি ত্রিদিব সাহা, সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান মানিক, পল্টন থানার সহ-সভাপতি নুরুল ইসলাম গাজী, জাহিদ নগর ও মুশফিক ফয়সাল মিশু প্রমুখ।

বক্তারা বলেন, অনিয়ম, দুর্নীতি আর ঘুষের কারনে অনেক মেধাবী সরকারি চাকরি থেকে বঞ্চিত হচ্ছে। আর মেধাহীনরা সরকারের উচ্চ পর্যায়ে মোটা অংকের ঘুষের বিনিময়ে চাকরি নিয়ে পুরো দেশটাতে ঘুষের রাজত্ব কায়েম করেছে। বক্তারা এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সারা দেশের যুব সমাজকে বাংলাদেশ যুব ইউনিয়নের এই আন্দোলনে অংশগ্রহণ করে আন্দোলনকে বেগবান করার আহবান জানান।

বক্তারা ‘ঘুষ ছাড়া চাকরি চাই’ আন্দোলনে সকল মানুষকে বিশেষ করে শিক্ষিত যুবকদের একত্রিত হয়ে যুব ইউনিয়নের আন্দোলনের সাথে কাধে কাধ মিলিয়ে আন্দোলন জোরদার করার জোরালো আহবান জানান। মানববন্ধন শেষে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

৩০ অক্টোবর ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.