‘খালেদার মুখে গণতন্ত্রের কথা মানায় না’

এপ্রিল ২৯, ২০১৩

Nasim1নিজাম উদ্দিন, ঢাকা জার্নাল: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন. “খালেদার মুখে গণতন্ত্রের কথা মানায় না। কারণ, খালেদা জিয়া দুইবার মতায় থাকা কালীন অবস্থায়ও বঙ্গবন্ধুর খুনীদের রাষ্ট্রীয় মর্যাদা দিয়েছিলেন। এবং তাদেরকে আড়াল করে রেখেছেন।”

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে – ঠিকানা ৭১ বাংলাদেশ আয়োজিত ‘বর্তমান রাজনীতি ষড়যন্ত্রের মোকাবেলায় গণতান্ত্রিক ঐক্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খালেদা জিয়ার কঠোর সমালোচনা করে বলেন, “বেগম জিয়া শুধু সাভারে গিয়ে নিজের চেহারাটা দেখিয়ে এসেছেন। যেখানে অসহায়দের সেবায় দরিদ্ররাও সাহায্য করছেন, সেখানে দেশের একজন গুরত্বপূর্ণ ব্যক্তি হয়ে কাউকে কোন টাকা দেন নাই। তারপরে বড় বড় কথা বলছেন। তার ভন্ডামীর একটা সীমা থাকা উচিত।”

ক্ষমতায় গেলে ক্ষতিগ্রস্থদের বিশ লাখ টাকা দিবেন মওদুদের এমন উক্তির সমালোচনা করে নাসিম বলেন, “আপনাদের মধ্যে অনেক ব্যবসায়ী ও টাকাওয়ালা মানুষ আছে। সাহায্য করার জন্য ক্ষমতায় যেতে হবে কেন?  ক্ষমতায় গিয়ে কার টাকা দিবেন।”

বিএনপি স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের সমালোচনা করে নাসিম বলেন, “আপনি সেই লোক ঢাকার ডিসি থাকা অবস্থায় পাকিস্তানদের সহযোগীতা করেছেন। বঙ্গবন্ধু ক্ষমা করে দেয়ার ফলে আবার চাকরি ফিরে পেয়েছেন। স্বৈরাচার এরশাদের ক্ষমতার শেষ দিন পর্যন্ত সার্ভিস দিয়েছেন।”

হরতালের কথা উল্লেখ করে বলেন, “খালেদা জিয়ার মুখোশ উম্মোচন হয়ে গিয়েছে। সাভারে এখনো গ্রাম থেকে লোক আসছে তাদের স্বজনদের ফিরে পেতে। তখন সাধারণ মানুষের কথা চিন্তা না করে তিনি তাদের কষ্ট বাড়িয়ে হরতালের ডাক দিয়েছেন”।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি একে এম ফজলুল হক। বক্তব্য রাখেন কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.