খালেদার মামলার কারণেই হরতাল

অক্টোবর ২৭, ২০১৩

L7XnFamঢাকা জার্নাল: গণতান্ত্রিক প্রক্রিয়াকে নস্যাৎ করতেই হরতাল ডাকা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু।

তিনি অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মামলার শুনানী রয়েছে সোমবার। এই মামলার কারণেই চাতুরী করে হরতাল দিয়েছেন তিনি।

আঠারো দলের সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, তারা নির্বাচন চায়না বলেই গণমাধ্যম, প্রধান বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনারসহ ভিভিআইপিদের বাসায় বোমা হামলা চালিয়েছে। তারা গণতন্ত্র বিপন্ন করতে চায়।

ভিভিআইপিদের বাসায় যারা হামলা করেছে, তাদের আইনের আওতায় আনতে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসন তাদের পেশাগত দায়িত্ব পালনে দৃঢ় প্রতিজ্ঞ বলে উল্লেখ করে প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, সহিংসতা করে, হুমকি-ধামকি দিয়ে নির্বাচন বাধাগ্রস্ত করা যাবে না। আইন-শৃঙ্খলা বাহিনী জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছে।

ভিআইপিদের নিরাপত্তা বাড়ানো হচ্ছে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, যথেষ্ঠ নিরাপত্তা রয়েছে। প্রয়োজনে নিরাপত্তা আরো জোরদার করা হবে।

বিএনপি নেতৃত্বাধীন আঠারো দলীয় হরতালের সমালোচনা করে বলেন, খালেদা জিয়ার সোমবার কোর্টে একটি মামলার শুনানী রয়েছে। জানিনা তিনি আদালতে যাবেন কিনা। সেই মামলা কারণেই চাতুরি করে হরতাল দিয়েছেন। তারেক রহমান বিদেশে সুস্থ রয়েছেন বলেও জানান প্রতিমন্ত্রী।

ঢাকা জার্নাল, অক্টোবর ২৭, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.