এটি চাপাবাজি নয়

আগস্ট ৭, ২০১৩

Noakhali-Minister-20130806082251ঢাকা জার্নাল: চাপাবাজি নয়, ‘ক্ষমতার স্বপ্ন দেখা খুব সহজ, কিন্তু হারানো ক্ষমতা ফিরে পাওয়া কঠিন’। আজকাল যোগাযোগ মন্ত্রী কথা বললেই অনেকেই মন্তব্য করেন, কাদেরর চাপাবাজি। কিন্তু ‘ক্ষমতার স্বপ্ন দেখা খুব সহজ, কিন্তু হারানো ক্ষমতা ফিরে পাওয়া কঠিন’ এই কথাটি যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের সরল কথা। যদিও তিনি বিএনপিকে উদ্দেশ্য করে কথাটি বলেছেন। কিন্তু এটি আওয়ামী লীগ বা বিএনপি দু’দলের জন্যই সমান।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি আরো বলেছেন, সম্প্রতি ৫টি সিটি কর্পোরেশন নির্বাচনে বিরোধী দলীয় জোট জয়লাভ করায় তারা মনে করছে জাতীয় নির্বাচনেও জয় লাভ করবে। কিন্তু সিটি কর্পোরেশন নির্বাচন আর জাতীয় নির্বাচন এক নয়। এ কথা তাঁরা ভুলে যাচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ও নেয়াজপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহর মাইজদী বিআরডিবি মিলনায়তনে আয়োজিত ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জনমত কোন দিকে গিয়ে হেলবে তা আঁচ করা কঠিন। তবে, যে যাই বলুক-না কেন, আগামী নির্বাচন জনগণ যেভাবে চাইবে ঠিক সেইভাবেই হবে। নির্বাচনই হবে ক্ষমতা হস্তান্তরের একমাত্র পথ।

তিনি বলেন, নির্বাচনের কোনো বিকল্প নেই। আগামী নির্বাচনে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সর্বস্তরের নেতাকর্মীদের আগামী জাতীয় নির্বাচনের জন্য মানসিকভাবে প্রস্তুতি নিতে হবে।

মন্ত্রী আরও বলেন, এ মাস শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্ট জাতীর জন্য কলঙ্কিত ছিল। বিরোধী দলের সহিংস রাজনৈতিক আন্দোলনে সৃষ্ট সংকট সমঝোতার পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।

আলোচনা সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, ভারপ্রাপ্ত সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সিরাজুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. আনিছুর রহমান পিপিএম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন বিএসসি, জেলা আওয়ামী লীগ নেতা মিয়া মোহাম্মদ শাহ্জাহান, শহর আওয়ামী লীগ সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, নেয়াজপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল করিম চৌধুরী, অশ্বদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গোলাম হোসেন বাবলু, আবুল কাশেম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৩

ঢাকা জার্নাল, আগস্ট ৭, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.