ঈদে মুক্তি মিলছে ৪৮ কয়েদির

আগস্ট ৫, ২০১৩

kara-sm20130805072451ঢাকা জার্নাল: ঈদুল ফিতর উপলক্ষে ৪৮ সাধারণ কয়েদির মুক্তি দিচ্ছে সরকার। সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এসব কয়েদিদের নামের তালিকা প্রকাশ করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে জানানো হয়, মুক্তিযোগ্য বন্দিদের ফৌজদারি কার্যবিধি ৪০১(১) ধারার ক্ষমতাবলে আরোপিত দণ্ড মওকুফ করে মুক্তি দেয় সরকার।

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পচ্ছেন কয়েদি নম্বর-৯৬২০/এ মো. দুলাল (৩৩)।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কয়েদি নম্বর -১২৭৭/এ রুমন মিয়া প্রকাশ জগত (২৬) মুক্তি পাচ্ছেন।

এছাড়া গাজীপুর জেলা কারাগার থেকে গাজীপুরের কয়েদি নম্বর-৬৯৪৮/এ মো. মকবুল হোসেন (৫৫) মুক্তি পাচ্ছেন।

গোপালগঞ্জ জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-৪৪০৯/এ মো. রফিকুর রহমান নান্নু (৪০), কয়েদি নম্বর-৫০৬২/এ বরকত শেখ (৩৩) মুক্তি পাচ্ছেন।

কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে কয়েদি মুক্তি পাচ্ছেন নম্বর-৯০২৯/এ মো. ফারুক (৪০), কয়েদি নম্বর-৯০৮৯/এ মো. ফরহাদ মিয়া (৪০), কয়েদি নম্বর-৯৩৫৩/এ মো. রেনু মিয়া (২৭)।

নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-৯২৪৬/এ জয়নাল আবেদীন কাজী ওরফে জাহিদ (৩৫)।

নেত্রকোনা জেলা কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-৬৭৩৪/এ মোহাম্মদ আলী (২৯)।

জামালপুর জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-৯৪৮৯/এ মো. সুমন মিয়া (২৫) মুক্তি পাচ্ছেন।

কুষ্টিয়া জেলা কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-৭৪৮৩/এ মো. আবুল কালাম আজাদ (৩৬)।

বাগেরহাট জেলা কারাগার মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-১১৯৩/এ আ. জলিল মোল্যা (৬০)।

চট্টগ্রাম জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-১৮৮৯/এ এম. এইচ. আর. সাকের উল্লাহ সাগর (২০), কয়েদি নম্বর-২৪৮৬/এ মো. আরিফ (১৭), কয়েদি নম্বর-২৫২৪/এ শহীদুল ইসলাম (২৮), কয়েদি নম্বর-২৫৭০/এ মো. মুছা (৪০), কয়েদি নম্বর-১৬৭৪/এ গোলামুর রহমান ওরফে বাদশা(৩২), কয়েদি নম্বর-৯৯৩৪/এ মো. আজিজুর রহমান (৩২), কয়েদি নং-২০১৬/এ মুহা. আ. হামিদ (২৯)।

কুমিল্লা জেলা কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-২২৬৩/এ মো. কাউসার (২০), কক্সবাজার জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-৯৫৮৩/এ মো. কালু (২৭), সিলেট জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-৪৬৩২/এ লিংকন রায় (২২), কয়েদি নম্বর-৪৬৩৩/এ জুয়েল রানা (২২), কয়েদি নম্বর-৫৮৩৫/এ জালাল উদ্দিন (৪০), কয়েদি নম্বর -৫৯১৩/এ আব্দুর রব ওরফে রব (৪২) ।

হবিগঞ্জ জেলা কারাগার, কয়েদি নম্বর-৯৪৮৬/এ মো. আনছার মিয়া (২৯), ঝালকাঠি জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-২৭১৮/এ মো. রফিকুল ইসলাম (২৮) মুক্তি পাচ্ছেন।

পটুয়াখালী জেলা কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-৭৬১৭/এ সোনা মিয়া ওরফে সনু (৫১), কয়েদি নম্বর-৭৬১৯/এ ফার‍ুখ (৪৩), কয়েদি নম্বর-৭৬২০/এ দুলাল (৫৪) ।

রাজশাহী জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-২৪৬৭/এ মো. ডাবলু শেখ (৪১), কয়েদি নম্বর-৪৩১৬/এ মো. মাসুদ রানা (৪০) এবং কয়েদি নম্বর ১৫০৭/এ গোলাম মোস্তফা পাচু (৬৫) মুক্তি পাচ্ছেন।

বগুড়া জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-৪০৮/এ মো. আইউব আলী (৪৭), রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে কয়েদি নম্বর-৯৯৬৯/এ মো. আকবর আলী (৩২), কয়েদি নম্বর-৯৭৮৩/এ মো. লাবলু মিয়া (৩২), কয়েদি নম্বর-১০৩/এ মো. বেলাল হোসেন (৩৬) মুক্তি পাচ্ছেন।

গাইবান্ধা জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-২৮৬৩/এ মো. নজরুল ইসলাম ওরফে ভুট্টু (৪৩), কয়েদি নম্বর-২৪৪৯/এ মো. গণি ওরফে ওসমান গণি (৫৫), কয়েদি নম্বর-২৭৩১/এ এমরান প্রধান(২৬), কয়েদি নং-২৪০১/এ মো. মোজাম্মেল হক (২৬) মুক্তি পাচ্ছেন।

দিনাজপুর জেলা কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কয়েদি নম্বর-৬৪৩৩/এ মশারতুল্যা মন্ডল (৬৫), কয়েদি নম্বর-৬৫২৩/এ মোছা. মরিয়ম বিবি (৫৩), কয়েদি নম্বর-৬৯৬৩/এ রেজাউল করিম (৩৫), কয়েদি নম্বর-৭১৯৮/এ মো. খয়বর আলী (২৫)।

যশোর কেন্দ্রীয় কারাগার থেকে কয়েদি নম্বর-২৬৯৭/এ আ. করিম গাজী (৬৭), বরিশাল জেলা কারাগার থেকে কয়েদি নম্বর-৩৩৬২/এ এ এস আই আইয়ুব আলী সরদার (৫৭) মুক্তি পাচ্ছেন।

ঢাকা জার্নাল, আগস্ট ০৫, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.