আ: লীগ সংসদ সদস্য দারার ভাই খুন

অক্টোবর ১৪, ২০১৩

Puthia-map20131013225037ঢাকা জার্নাল: রাজশাহীর পুঠিয়ার বিড়ালদহ এলাকায় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কাজী আব্দুল ওয়াদুদ দারার চাচাতো ভাইকে জবাই করেছে দুর্বৃত্তরা।

রোববার দিনগত রাত আড়াইটার দিকে দারার চাচাতো ভাই রয়েল ওরফে মাখনকে (২৩)তার বাড়িতে ঢুকে এলাপাথাড়ি কুপিয়ে জখম করে। মৃত্যু নিশ্চিত করতে তাকে জবাই করে ফেলে রেখে যায়। পরে রাত সাড়ে ৩টার দিকে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের অপারশেন থিয়েটারে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।

নিহত রয়েল ওরফে মাখন পুঠিয়া উপজেলার বিড়ালদহ এলাকার ফজর আলী শেখের ছেলে। এটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড বলে দাবি করেছেন সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা।

নিহতের পরিবারের সদস্যদের বরাত দিয়ে রাজশাহীর পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবাইদা খান জানান, সবাই ঘুমিয়ে পড়লে রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা বাড়িতে ঢুকে প্রথমে সবার ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দেয়। এর পর রয়েলকে এলোপাতাড়ি কোপাতে থাকে। এক পর্যায়ে তার হাত কেটে নেয় এবং মৃত্যু নিশ্চিত করার জন্য জবাই করে ফেলে চলে যায়।

রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপ-পরিদর্শক(এসআই) উত্তম কুমার জানান, রয়েলকে ভর্তির পর জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের জন্য হাসপাতালের অপারেশন থিয়েটারে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।  ময়নাতদন্তের জন্য তার লাশ হাসপাতালের শবাগারে রাখা হয়।
এই হত্যাকাণ্ডের খবর পেয়ে রাজশাহীর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) আবু সায়েম সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুঠিয়া থানার ওসি আবু ওবাইদা খান জানান, কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে পুলিশ সে বিষয়টি খতিয়ে দেখছে। বর্তমানে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ রাখা হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে, এটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড বলে দাবি করেছেন সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা। দারা সাংবাদিকদের বলেন, বিএনপি নেতা অ্যাডভোকেট নাদিম মোস্তফা ও তার দলের লোকজন তাকে এবং তার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছিল।

মিছিল সমাবেশ থেকে প্রকাশ্যে সংসদ সদস্য (আবদুল ওয়াদুদ দারা) ও তার ভাইয়েরা এলাকা না ছাড়লে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়।

সংসদ সদস্য দারার এ অভিযোগের বিষয়ে ওই আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তফা বলেন, এটি আবদুল ওয়াদুদের রাজনৈতিক বক্তব্য। বিএনপির লেঅকজন সন্ত্রাসের রাজনীতি করে না। এ অভিযোগ কাল্পনিক।

ঢাকা জার্নাল, অক্টোবর ১৪, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.