আমি আসলেই অভিভূত- ভারতীয় হাইকমিশনার

নভেম্বর ১৩, ২০১৫

01ঢাকা: একটি বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কথা বলতে গিয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ বলেছেন ‘আজ আমার ইমোশোনাল ডে’।

বাংলাদেশে দায়িত্বকালীন অভিভূত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, এদেশের মানুষ অনেক অতিথিপরায়ণ। তাদের ব্যবহারে আমি আসলেই অভিভূত।

শুক্রবার (১৩ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর গোপীবাগের রামকৃষ্ণ মঠে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এভাবে অনুভূতি ব্যক্ত করেন তিনি।

ভারত-বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ পর্যায়ের সম্পর্ক বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, শুধু ভারত-বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়ার মানুষের কল্যাণের জন্য দু’দেশ একসঙ্গে কাজ করে যাচ্ছে। দু’দেশ পরস্পরের সহযাত্রী। আমরা দু’দেশের মানুষ অভিন্নভাবে বসবাস করি। আমাদের সব কিছুই এক।

এসময় পঙ্কজ জানান, স্বামী বিবেকানন্দ মানবতার যে বাণী দিয়ে গেছেন তার সেই বাণী অক্ষরে অক্ষরে মেনে চলে কাজ করে যাচ্ছে রামকৃষ্ণ মিশন ও মঠের স্বামীরা।

তিনি বলেন, সমাজের অন্যায়, অত্যাচার, অবিচার ও জাতিভেদ দূর করতে একনিষ্ঠভাবে কাজ করে গেছেন স্বামী বিবেকানন্দ। তিনি আমাদের দেখিয়ে গেছেন কীভাবে সুন্দরভাবে জীবনযাপন করা যায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামকৃষ্ণ মিশনের সভাপতি বিচারপতি (অব.) গৌড় গোপাল সাহা। এসময় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, স্বামী ধ্রুবেশানন্দ, স্বামী স্বরূপানন্দ, স্বামী আমিন্দু মহারাজ, স্বামী মৃদুল মহারাজ প্রমুখ।

নভেম্বর ১৩, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.