আজকের পর থেকে সরকার অবৈধ বললেন খালদা

অক্টোবর ২৪, ২০১৩

khaleda-0ঢাকা জার্নাল: ২৪ অক্টোবরের পর থেকে সরকার অবৈধ বলে উল্লেখ করেছেন বিএনপি চেয়ারপারসন ও ১৮ দলীয় জোট নেত্রী খালেদা জিয়া। জাতীয় প্রেসক্লাবে বিএনপিপন্থি শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সমাবেশে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার বিকেল ৪টা ৩৫ মিনিটে সমাবেশস্থলে উপস্থিত হয়ে ৫টা ১০ মিনিটে বক্তব্য শুরু করেন খালেদা জিয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে এ সময় তিনি বলেন, ক্ষমতায় আসবেন এ চিন্তা বাদ দেন। আপনাদের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। শুধু আমি নই, সব দলই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়। আজকের পর থেকে আপনাদের সরকার অবৈধ।

২০ মিনিট ব্যাপী বক্তব্যে খালেদা জিয়া বিরোধী দলীয় নেতা-কর্মীদের আটক, নির্যাতন ও গুমের চিত্র তুলে ধরেন।

তিনি দেশবাসীর কাছে প্রশ্ন রেখে বলেন, কোনো দলের মত প্রকাশ করতে দেওয়া হয় না এটাই কি গণতন্ত্র ? যত্রতত্র থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। রিমান্ডে নিয়ে তাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা তড়িঘড়ি করে সংবিধান সংশোধন করলেন। অথচ সংবিধান সংশোধনের প্রয়োজন ছিল না। তত্ত্বাবধায়ক সরকারের জন্য আপনারাই আন্দোলন করেছিলেন। ১৭৩ দিন হরতাল দিয়েছিলেন, জ্বালাও-পোড়াও চালিয়েছিলেন, গানপাউডার দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছিলেন।

খালেদা জিয়া বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য তখন আমরা আপনাদের দাবি মেনে নিয়েছিলাম।

চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার জন্য আওয়ামী লীগ সংবিধান সংশোধন করেছে উল্লেখ করে তিনি বলেন, চিরদিন ক্ষমতায় থাকার জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করলেন। কিন্তু সেই আশা পূরণ হবে না। বাকশাল গঠন করেছিলেন চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার জন্য, কিন্তু থাকতে পারেননি।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, আমানুল্লাহ আমান, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দীন খোকন, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

ঢাকা জার্নাল, অক্টোবর ২৪, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.