অর্থমন্ত্রীর কক্ষে পাগল

ডিসেম্বর ২২, ২০১৩

Pagolঢাকা : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের কক্ষে হঠৎ ঢুকে পড়ে এক পাগল। ঢুকেই অর্থমন্ত্রীকে ডাকেন ইশারায়, মন্ত্রী নতুন আগন্তুককে চিনতে না পেরে ডাক দেন নিরাপত্তারক্ষীদের।

রোববার দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রীর কার্যালয়ে এই ঘটনা ঘটে।

অর্থমন্ত্রীর কক্ষে পাগল কেন ঢুকলো, আর কিভাবেই বা ঢুকলো, তা নিয়ে সচিবালয়ের নিরাপত্তা কর্মী ও গোয়েন্দা সদস্যদের ছুটোছুটি চলে বেশ কিছুক্ষণ। পরে ওই পাগলকে আটক করা হয়।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে কানাডিয়ান হাই কমিশনারের সঙ্গে অর্থমন্ত্রীর বৈঠক চলাকালে এ ঘটনা ঘটে।
নিরাপত্তাকর্মী ও গোয়েন্দা কর্মকর্তাদের কাছ থেকে জানা গেল, শাকিল নামের এক পাগল হঠাৎ করে অর্থমন্ত্রীর কক্ষে ঢুকে পড়ে। মিডিয়ার লোক মনে করে তাকে কেউ বাধা দেয়নি। পরে তাকে বের করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ করছে নিরাপত্তা পুলিশ।

সচিবালয়ে দায়িত্বরত গোয়েন্দা কর্মকর্তা ও নিরাপত্তা পুলিশ সদস্যরা জানান, বেলা সাড়ে ১২টার দিকে শাকিল অর্থমন্ত্রীর কক্ষে ঢুকে পড়ে। দরজায় টান দিয়ে হাত দিয়ে ইশারা করেন অর্থমন্ত্রীকে। অর্থমন্ত্রী কাছে এসে তাকে চিনতে না পেরেই দায়িত্বরদের কাছে জানতে চান কে এই ব্যক্তি?

সঙ্গে সঙ্গে নিরাপত্তা পুলিশ তাকে আটক করে। মন্ত্রণালয়ের একটি কক্ষে বসিয়ে জিজ্ঞাসাবাদ করে। উল্লাপাল্টা কথা বলতে থাকে ওই ব্যক্তি। এক পর্যায়ে তাকে নেওয়া হয় সচিবালয় নিরাপত্তা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মশিউর রহমানের কার্যালয়ে।

মশিউর রহমান জানান, তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে জানা যাবে কেন এবং কীভাবে প্রবেশ করলো সে।

নিরাপত্তা পুলিশের সদস্যরা জানান, তার কাছে কোনো পাস পাওয়া যায়নি। তা নিয়েও খোঁজ-খবর নেওয়া হচ্ছে, কীভাবে সে সচিবালয়ে প্রবেশ করেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.