অন্তবর্তী সরকারের প্রধান হিসেবে খালেদাকে চায় জাগপা

অক্টোবর ২৫, ২০১৩

khaleda-0ঢাকা জার্নাল: জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রধান শফিউল আলম প্রধান বলেছেন, আজ থেকে দেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান খালেদা জিয়া। তাই এখন থেকে আওয়ামী লীগকেও কোনো সমাবেশ করতে হলে পুলিশের অনুমতি নেওয়ার আগে খালেদা জিয়ার কাছ থেকে অনুমতি নিতে হবে।

শুক্রবার বিকেলে ১৮ দলীয় জোটের সমাবেশে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা। প্রধান অতিথির বক্তব্য দিতে সমাবেশমঞ্চে এসেছেন বিরোধী দলীয় নেতা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শফিউল আলম প্রধান বলেন, আমরা অন্তর্বর্তীকালীন সরকার প্রধান খালেদা জিয়ার কাছে জামায়াতের নেতা গোলাম আযম, মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, কামারুজ্জামান, দেলাওয়ার হোসাইন সাঈদী, আব্দুল আলীম, সাকা চৌধুরীসহ ছাত্রশিবির সভাপতির মুক্তি দাবি করছি।

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, শাপলা চত্বরে হেফাজতের সমাবেশের দিন রাতে অগনিত আলেমদের হত্যা করা হয়েছে। সরকার এ বিষয়টি অস্বীকার করেছে। যদি তা না করা হতো তাহলে সাংবাদিকদের কেন হেফাজতের সমাবেশস্থলে যেতে নিষেধ করা হয়েছিলো? আজ থেকে শাপলা চত্বরকে ‘শাহাদাত চত্বর’ হিসেবে ঘোষণা করা হলো।

তিনি বলেন, দিল্লিতে বসে সমস্ত কলকাঠি নাড়া হচ্ছে। আর এখানে বসে শেখ হাসিনা ষড়যন্ত্র করছেন। অন্য ধর্মের লোক হয়ে কিভাবে সংবিধান সংশোধন কমিটির প্রধান হন সুরঞ্জিত? তিনি যে সিদ্ধান্ত নেবেন সেটা বাংলাদেশের মুসলমানরা কিভাবে গ্রহণ করবেন? সংবিধানে বিসমিল্লাহ থাকবে কিনা এটা অন্য ধর্মের লোক হয়ে কিভাবে ঠিক করবেন? তবে আমি অন্য ধর্মের প্রতি অশ্রদ্ধা করছি না। এখানে সংখ্যাগরিষ্ঠতার প্রশ্ন উঠেছে।

শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমানে দেশ মহাসঙ্কটে। সেই সঙ্কট নিরসনের জন্য যার যা আছে তা নিয়ে আন্দোলন সংগ্রামে মাঠে নামতে হবে।

এর আগে বেলা সোয়া ২ টায় ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে ১৮ দলীয় জোটের পূর্বনির্ধারিত সমাবেশ শুরু হয়। শিবিরের সেক্রেটারি আব্দুল জব্বার উদ্বোধনী বক্তব্য দেন। সমাবেশে ১৮ দলীয় জোটের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখছেন। সবশেষে বক্তব্য দানকালে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে পারেন খালেদা জিয়া।

ঢাকা জার্নাল, অক্টোবর ২৫, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.