রমজানে ভেজালমুক্ত মুড়ি-চিড়া খাওয়ানোর প্রতিশ্রুতি

জুলাই ৮, ২০১৩

IMG_3935ঢাকা জার্নাল: আসন্ন পবিত্র রমজানে দেশবাসীকে রাসায়নিক ও ভেজালমুক্ত মুড়ি ও চিড়া সরবরাহের নিশ্চয়তা দিয়েছেন বাংলাদেশ মুড়ি ও চিড়া কল মালিক এসোসিয়েশনের নেতারা।

সোমবার ঢাকায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ নিশ্চয়তা দিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক জাফর আহমেদ বলেন, পবিত্র রমজানে দেশবাসীকে ভেজাল ও রাসায়নিক মুক্ত মুড়ি ও চিড়া সরবরাহ করতে সংগঠনের সদস্যরা প্রতিশ্র“তিবদ্ধ।

এজন্য সংগঠনের পক্ষ নানান পদক্ষেপ নেয়া হয়েছে। ভেজাল ও রাসায়নিক মুক্ত মুড়ি ও চিড়া সরবরাহে সংগঠনের সদস্যদের বিভিন্ন সমস্যা সমাধান করা হয়েছে। যা দেশবাসীকে ভেজাল ও রাসায়নিকমুক্ত মুড়ি ও চিড়া সরবরাহে কার্যকর ভূমিকা রাখবে, তিনি বলেন।

জাফর আহমেদ অভিযোগ করেন, রমজান মাসে দেশের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত অহেতুক সংগঠনের সদস্যসহ প্রায় শতাধিক মুড়ি ও চিড়া কল মালিকদের হয়রানি করে থাকে। ভ্রাম্যমান আদালতগুলো কোন রকম পরীক্ষা ছাড়াই এসব কল মালিকদের বিভিন্নভাবে জরিমানাসহ শাস্তি দিয়ে থাকে।

যা এসব মালিককে চরমভাবে ক্ষতিগ্রস্ত করছে। এ ধরণের হয়রানিমূলক তৎপরতা বন্ধ করতে তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সংগঠনের পক্ষ থেকে মুড়ি ও চিড়া কলগুলোতে ভেজাল ও রাসায়নিকমুক্ত পণ্য উৎপাদনের বিষয়টি তদারকি করা হচ্ছে। এতে কোন রকম ভেজাল ও বা রাসায়নিক পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে। এ কারণেই রমজানে দেশব্যাপি নিরাপদ মুড়ি ও চিড়া সরবরাহ সম্ভব হচ্ছে।

সংবাদ সম্মেলনে ভোক্তা স্বার্থ সংরক্ষণ বিষয়ক বেসরকারি সংস্থা ভলান্টারি কনজুমার্স ট্রেইনিং অ্যান্ড অ্যাওয়ারনেস সোসাইটি’র (ভোক্তা) নির্বাহী পরিচালক খলিলুর রহমান সজল উপস্থিত ছিলেন।

ঢাকা জার্নাল, জুলাই ৮, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.