তারেককে ফিরিয়ে আনতে সরকার কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মে ৩১, ২০১৩
তারেককে ফিরিয়ে আনতে সরকার কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা জার্নাল: স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে সরকারের সংশ্লিষ্ট বিভাগ কাজ করছে।

শুক্রবার সকালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনে আইডিইবির ছাত্র প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তারেক রহমান তার জামিনের শর্ত ভঙ্গ করেছেন। এ কারণে আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আর আদালতের নির্দেশ অনুযায়ী তাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের বিভিন্ন বিভাগ দায়িত্ব পালন করছে।

তিনি আরও বলেন, তার জামিনের শর্তের মধ্যে ছিল ৩ বছরের কোন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবেন না। এবং তার মামলার বিচারিক কাজ চলাকালীন সময়ে তার উপস্থিতি ও শারীরিক অবস্থা সম্পর্কে আইনজীবীর মাধ্যমে আদালতকে জানাতে হবে। এই তিন শর্তের একটিও তিনি পালন করেনি। সঙ্গত কারণে আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আইডিইবির প্রতিনিধি সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব ড. আবদুল নাসের চৌধুরী, কারিগরি শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক শাহাজাহান মিয়া, আইডিইবির সাধারণ সম্পাদক শামসুর রহমান। সভাপতিত্ব করেন আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সাড়ে ৪ বছরে কারিগরি শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে আমূল পরিবর্তন করেছে। দেশে ৪৯ টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছে। বর্তমান সরকার ১৯৯৭ সালে কারিগরি শিক্ষার উন্নয়নকল্পে এই পরিকল্পনা গ্রহণ করে।

তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে লক্ষ্য তা কারিগরি শিক্ষাকে বাদ দিয়ে সম্ভব নয়। এ কারণে বর্তমান সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কারিগরি শিক্ষার উন্নয়নে কাজ করছে।

ঢাকা জার্নাল, মে ৩১, ২০১৩

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.