১৮ কোটি টাকার ক্ষতি করেছে হেফাজত

মে ১১, ২০১৩
islam-hafajotjgfjftf
ঢাকা জার্নাল: হেফাজতে ইসলামের ৫ মের তাণ্ডবলীলায় বায়তুল মোকাররম দোকানমালিক ও সংশ্লিষ্ট হকারদের প্রায় ১৮ কোটি টাকা ক্ষতি হয়েছে। এর মধ্যে দোকানমালিক সমিতির ২৫টি স্বর্ণের দোকানে অগ্নিসংযোগ ও ভাংচুরে ক্ষতি প্রায় ১৫ কোটি এবং প্রায় পৌনে ৩০০ হকারের দোকান পুড়িয়ে দেয়ায় ক্ষতির পরিমাণ ৩ কোটি টাকা।
বায়তুল মোকাররম ব্যবসায়ী সমিতির কার্যালয়ে জাতীয় মসজিদ মুসল্লি কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
বায়তুল মোকাররম ব্যবসায়ী সমিতির সহসভাপতি ও মুসল্লি কমিটির সভাপতি মো. আতিয়ার রহমান মিয়া এ সম্পর্কে জানান, মার্কেটের বিভিন্ন দোকানপাট ভাংচুর, এসি-জেনারেটরসহ সব ধরনের বৈদ্যুতিক সামগ্রীর ক্ষতিসাধন করে হেফাজতে ইসলামের নামে জামায়াত বিএনপির কর্মীরা। প্রাথমিকভাবে ২৫টি স্বর্ণের দোকান অগ্নিসংযোগের ফলে ১৫ কোটি টাকা এবং এ পর্যন্ত ২৮৫ জন হকারকে ক্ষতিগ্রস্ত ধরে প্রায় ৩ কোটিসহ মোট ১৮ কোটি টাকার ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে। এই ক্ষয়ক্ষতির হিসাব ইসলামিক ফাউন্ডেশনে জমা দেয়া হয়েছে উল্লেখ করেন তিনি।
সংবাদ সম্মেলনে মুসল্লিদের নির্বিঘ্নে নামাজ আদায়ের সুবিধার্থে বায়তুল মোকাররম এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ, হেফাজতিদের হামলায় ক্ষতিগ্রস্ত মসজিদের চারপাশ ও মার্কেটের দ্রুত মেরামত, ১০ দিনের মধ্যে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে পুনর্বাসন করা এবং গত ৫ মে হেফাজতে ইসলামের ব্যানারে সংঘটিত নারকীয় তাণ্ডবের জন্য দায়ী হেফাজতি, জামায়াতি ও বিএনপি সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য চার দফা দাবি পেশ করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.