গ্রেফতার নয়, আল্লামা শফীকে চট্টগ্রাম পাঠিয়েছে পুলিশ

মে ৬, ২০১৩

Allama-Sah-Ahmed-Shafiঢাকা জার্নাল: হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে গ্রেফতার নয়, বিশেষ নিরাপত্তা দিয়ে চট্টগ্রামে পাঠিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার বিকেল সোয়া তিনটার দিকে লালবাগ মাদ্রাসা থেকে তাকেসহ পাঁচজনকে আটক করে চট্টগ্রামের উদ্দেশ্যে পাঠানো হয়। লালবাগ অঞ্চলের উপ কমিশনার হারুণ অর রশিদ সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিসি হারুন গণমাধ্যমকে বলেন, “কাউকে আটক করা হয়নি। আহমদ শফী সাহেব তার গাড়িতে করে চট্টগ্রামের দিকে যাচ্ছেন।”
গোয়েন্দা পুলিশের একজন জানায়, আল্লামা শফীকে লালবাগ থেকে এয়ারপোর্ট নিয়ে যাওয়া হবে। সেখান থেকে বিমানে চট্টগ্রাম পাঠিয়ে দেয়া হবে।
আহমদ শফীর সঙ্গে রয়েছেন তার ছেলে আনাস মাদানী ও তিন জন খাদেম।
এর আগে ১২টা ৯ মিনিটে ডিসি হারুনের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ লালবাগ মাদ্রাসায় প্রবেশ করে। সেখানে আহমদ শফীসহ হেফাজতের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ডিসি হারুনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রায় তিন ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন। তিনি গণমাধ্যমের কাছে এই বৈঠকের বিষয়টি অস্বীকার করে পুলিশ।
ওই বেঠকে হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী, কেন্দ্রীয় নেতা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী, জাফরুল্লাহ খান, জুনায়েদ আল হাবিব, মুহিব্বুল্লাহ বাবুনগরী, মুজিবুর রহমান মাদানী, মুফতি সাখাওয়াত হোসাইন উপস্থিত ছিলেন।
ইসলামী ঐক্যজোটের ছাত্রবিষয়ক সম্পাদক জানান, “হুজুরকে কোথায় নিয়ে যাওয়া হবে সে বিষয়টি পুলিশ পরিষ্কার করেনি।”
প্রত্যক্ষদর্শী হাসান নামের একজন বলেন, “পুলিশ তাকে আটক করেছে। চট্টগ্রাম নিয়ে যাবে একথা আমরা বিশ্বাস করতে পানি না। কারণ, পুলিশের আচরণ সে রকম না।”
হেফাজত নেতারা অভিযোগ করেন, তাদের পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন করার কথা থাকলেও পুলিশি বাধার কারণে তারা তা করতে পারেননি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.