এক গোলের আক্ষেপ

মে ১, ২০১৩

Criketঢাকা জার্নাল: চ্যাম্পিয়ন্স লিগে চারবারের মুখোমুখিতে বরুসিয়া ডর্টমুন্ডকে প্রথমবার হারালেও একটি গোলের আক্ষেপ নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় হলো রিয়াল মাদ্রিদকে। মঙ্গলবার সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে ২-০ গোলে জিতেছে স্প্যানিশ জায়ান্টরা। হেরেও দুই লেগে ৪-৩ ব্যবধানে দ্বিতীয় ফাইনালের টিকিট পেয়েছে ডর্টমুন্ড।

‘রোড টু ওয়েম্বলি’র ম্যাচে জার্মানিতে ৪-১ গোল হজম করে স্পেনে ডর্টমুন্ডের মুখোমুখি হয়েছিল রিয়াল। ঘরের মাঠে প্রথমার্ধে দাপট দেখিয়েছে হিগুয়েন-রোনালদো-ওজিলরাই। চার মিনিটে দারুণ একটা পাস থেকে বল পেয়েও ডর্টমুন্ড গোলরক্ষকের বাধা পান হিগুয়েন। শুরুর ৪৫ মিনিটে আরও দুটি সুযোগ পেয়েও ব্যর্থ হন রোনালদো ও ওজিল।

গোলশূন্যভাবেই কেটে যায় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ৩-০ গোলে জয়ের চাপ আরও বেড়ে যায়। ডর্টমুন্ডও তার রক্ষণভাগকে আরও শক্ত করে। বারবার গোলের চেষ্টা করেও রক্ষণভাগের ফাঁকফোকর বের করতে পারছিলেন না হোসে মরিনহো শিষ্যরা। আগের ম্যাচের চার গোলদাতা রবার্ট লেফনডস্কি খালি বক্সে বল পেয়েও সফল হতে পারেননি। দিনশেষে অবশ্য তিনিই সফল।

ম্যাচের শেষ ১০ মিনিট নাটকীয়তা ফিরিয়ে আনে রিয়াল। ৮৩ মিনিটে ওজিলের পাস থেকে গোল করেন বেনজেমা। পাঁচ মিনিট পর বেনজেমা গোল বানিয়ে দেন সার্জিও রামোসকে। শেষদিকে একটিমাত্র গোলের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় মরিনহো শিষ্যদের।

এনিয়ে তিনবার সেমিফাইনালেই থেমে যেতে হলো মরিনহো শিষ্যদের। হয়তো আর আশাও করছেন না, এই মৌসুম শেষে বার্নাব্যুতে থাকছেন কি না এমন প্রশ্নে মরিনহোর উত্তর,‘হয়ত না।’ ইংল্যান্ডে যাওয়ার ইঙ্গিত দিলেন এই পর্তুগিজ,‘ইংল্যান্ড আমার খুব পছন্দের জায়গা। আর স্পেনের পরিস্থিতি একেবারেই ভিন্ন।’

ঢাকা জার্নাল,  ১ মে ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.